Nation

বহুতল বিল্ডিংয়ে ভয়াবহ আগুন,পুড়ে যায় পার্কিং করে রাখা বেশকিছু গাড়ি

৪৯ তলা ভবনের ৩৮টি ফ্লোরে ১২টি করে ফ্ল্যাট। নিচে ৯ তলাবিশিষ্ট কার পার্কিং।

প্রেরনা দত্তঃ আরব আমিরাতের (ইউএই) শারজাহর আল-নাহদা অঞ্চলের একটি বহুতল আবাসিক ভবনে গতকাল মঙ্গলবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ১২ জন আহত হয়েছেন। পাঁচজনকে হাসপাতালে নেওয়া হয়েছে আর বাকি সাতজনকে ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া হয়েছে। জানা যাচ্ছে এল নাহদার একটি অ্যাবকো টাওয়ারে এই বিধংসী আগুন লেগেছে।

কীভাবে এই আগুন লাগার ঘটনা ঘটল বা এই ঘটনায় কেউ আহত অথবা মারা গিয়েছন কিনা, তেমন কোনও খবর এখনও পাওয়া যায়নি। ওই বিল্ডিং-এ কোনও ভারতীয় থাকতেন কিনা, তাও জানা যায়নি। সংবাদ মাধ্যম গালফ নিউজের বরাতে জানা যায়, আগুন লাগার সঙ্গে সঙ্গেই ৪৭তলা বিশিষ্ট আবকো টাওয়ার থেকে সকল বাসিন্দাদের সরিয়ে নিরাপদ স্থানে নেয়া হয়। প্রত্যক্ষদর্শীদের বরাতে খালিদ টাইমস জানায়, ভবনটির সঙ্গে থাকা ব্যাঙলোর রেস্টুরেন্ট থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। পার্শ্ববর্তী মিনা ফায়ার স্টেশন থেকে আল নাহদায় আবকো টাওয়ারের উদ্দেশ্যে রাত আনুমানিক ৯টা ৪৫-এ ফায়ারসার্ভিসের সাহায্য পাঠানো হয়।

ঘটনাস্থলে পৌঁছেছে শারজাহ সিভিল ডিফেন্স দল। বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এখনও পুরোদমে উদ্ধারকাজ চলছে বলে জানাচ্ছে ইউনাইটেড আরব আমিরাতের সংবাদমাধ্যমগুলি। নিরাপত্তার কারণে প্রথমে আগুন লাগা ভবন খালি করা হয় ও পরে আশেপাশে বিল্ডিং-ও খালি করা হয়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: