Industry & Tread

বাড়িতেই মদের ডেলিভারি দেবে এবার ফ্লিপকার্ট

আর দোকানে গিয়ে দিতে হবে না লাইন, সুরা প্রেমীদের জন্যে রইল সুখবর

দেবশ্রী কয়াল : করোনার প্রভাব কিন্তু নানান ক্ষেত্রে পড়তে দেখা গেছে। লকডাউনে প্রায় বেশিরভাগ জিনিসই মানুষ অনলাইন কিনতে অভ্যস্ত হয়েগেছিলেন। কিন্তু যাঁরা প্রতিনিয়ত মদ্যপান করেন তাঁরা বেশ অসুবিধায় পড়েছিলেন। তখন একদিন লকডাউন খুলতে চোখে পড়ার মতো লাইন পড়েছিল মদের দোকানের সামনে। তবে ধীরে ধীরে সেই পরিস্থিতিকে সামাল দেওয়া গেছে। আর এখন কিন্তু বিনা প্রয়োজনে মানুষ তেমন বের হচ্ছেন না। তাই সুরা প্রেমীদের জন্য এক সুখবর নিয়ে এল এবার ফ্লিপকার্ট। গ্রাহকদরে সুরক্ষার কথা মাথায় রেখে এবার ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট মদের হোম ডেলিভারি শুরু করতে চলেছে। তবে আপাতত কেবল দুই রাজ্যে এই পরিষেবা চালু করা হবে।

জানা যাচ্ছে, প্রথমে পশ্চিমবঙ্গ ও ওড়িশায় মদের হোম ডেলিভারি চালু করতে চলেছে ফ্লিপকার্ট সংস্থা। ফ্লিপকার্ট ও স্টার্টআপ ডিয়াজিও-র তরফে জানানো হয়েছে এবার নিজেদের পছন্দের মদের অর্ডার দেওয়া যাবে ফ্লিপকার্টের মাধ্যমেই। এরপর হিপ বার রিটেল আউটলেট থেকে নিয়ে হোম ডেলিভারি করবে। হিপ বারে ডিয়াজিও-র ২৬ শতাশ অংশীদারিত্ব রয়েছে। ফ্লিপকার্ট ভারতীয় অ্যালকোহল হোম ডেলিভারি মোবাইল অ্যাপ্লিকেশন ডিয়াজিও-র সঙ্গে মিলে এই পরিষেবা চালু করতে চলেছে। ফলত বাড়ি বসেই যেহেতু এখন মদের ডেলিভারি পাওয়া যাবে, তাই বিক্রির পরিমান আরও বেশি বাড়বে বলেই মনে করছে সংস্থা কর্তৃপক্ষ। আর সুরা প্রেমীদের জন্যে এই খবর যে সোনায় সোহাগ তা বলতে আর বাকি থাকছে না।

ইতিমধ্যেই একাধিক রাজ্যে অনলাইন মদের ডেলিভারি চালু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গে অনলাইন মদের ডেলিভারির অনুমতি পেয়ে গিয়েছে আমাজন। অনলাইন ফুড ডেলিভারি সংস্থা Swiggy ও Zomato ইতিমধ্যেই ঝাড়খণ্ড ও ওড়িশায় মদের হোম ডেলিভারি চালু হয়ে গিয়েছে। এবারে ফ্লিপকার্টও পশ্চিমবঙ্গে মদ হোম ডেলিভারি করার অনুমতি পেয়ে গেল।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: