Big Story

বিধ্বস্ত এলাকা গুলির পরবর্তী পরিস্থিতি দেখতেই রাজ্যে আসছে কেন্দ্রীয় দল

রাজ্যের জন্য বাড়তি খাদ্যশস্য আলাদা করে রাখাও আছে, আশ্বাস মুখ্যসচিবের

পল্লবী : আমপানের পরবর্তী বিধ্বস্ত রূপ পরিদর্শনে এবার রাজ্যে আসছে কেন্দ্রীয় দল। ঠিক হয়েছে, এই সপ্তাহেই দলটি রাজ্যে যাবে। রাজ্য জানিয়েছে, বিধ্বস্ত এলাকাগুলিতে বিদ্যুত্‍ ও টেলিযোগাযোগ ফেরানোই সরকারের প্রাথমিক লক্ষ্য। দুর্যোগের পরেই মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে আর্জি জানান যে, তিনি যেন নিজে এসে বাংলার অবস্থা দেখেন এবং মুখ্যমন্ত্র্রীর ডাকে সারা দিয়ে তিনি পরের দিনই রাজ্যে আসেন। বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে হাজার কোটি টাকার অন্তর্বর্তী অগ্রিম সাহায্যের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

এবার পরবর্তী ক্ষয়ক্ষতি বুঝতে পশ্চিমবঙ্গে আসার কথা কেন্দ্রীয় দলের। এনসিএমসি বৈঠকে সেই দলটির সফর নিয়ে কথা হয়। বৈঠকের পরে রবিশঙ্কর প্রসাদও টুইটে জানান, টেলিকম সচিব ও বিএসএনএল-এর সিএমডি-র সঙ্গে কথা হয়েছে। বিধ্বস্ত এলাকায় দ্রুত টেলি যোগাযোগ ব্যবস্থা ফেরাতে বলা হয়েছে। যদিও কিছু ক্ষেত্রে বিদ্যুত্‍ না থাকা ও গাছ পড়ে থাকা সমস্যার সৃষ্টি করছে। সে ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে দ্রুত কাজ করতে বলা হয়েছে।

এ দিনের বৈঠকে ক্যাবিনেট সচিব বিদ্যুত্‍, টেলিযোগাযোগ ও পানীয় জলের ব্যবস্থা গড়ে তোলার উপর রাজ্যকে মূলত জোর দিতে নির্দেশ দিয়েছেন। তিনি মুখ্যসচিবকে আশ্বাস দিয়ে জানান, রাজ্যকে সব ধরনের সাহায্য করতে প্রস্তুত কেন্দ্র। রাজ্যের জন্য বাড়তি খাদ্যশস্য আলাদা করে রাখাও আছে। চাইলেই পাঠানো হবে।

অন্যদিকে, সুন্দরবনের প্রত্যত এলাকাতে এখনো পর্যন্ত পরিস্থিতির তেমন কোনো পরিবর্তন হয়নি। পানীয় জলের বিরাট সংকট দেখা দিয়েছে। বাসস্থানের সাথে সাথে এবার প্রশ্ন উঠছে তাদের স্বাস্থ্যের। তাই তাদের সকলের মিলিত আর্জি যত তাড়াতাড়ি সম্ভব তাদের জন্য যেন কিছুটা ত্রাণ সাহায্য পাঠানো হয় সরকার তরফ থেকে। যেন একটু পানীয় জলের ব্যবস্থা করা হয়। কেন্দ্রীয় দল আসার পর দেখা যাক পরিস্থিতির কতটা পরিবর্তন হয়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: