Nation

বিমান যাত্রা বন্ধ থাকায়, নয়া সিদ্ধান্ত ভিস্তারার

কিভাবে চাকরি বাঁচানো যায়, এবং খরচ কমানো যায় সেই দিকেই নজর সংস্থার

@ দেবশ্রী : করোনার সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। আর তাতেই দেশের অর্থনীতির হাল হয়েছে খারাপ। অন্যান্য শিল্পের মতোই বিমান শিল্পের হালও এখন চরম খারাপ। গত এক মাসেরও বেশি সময় ধরে যাত্রী বিমান পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকায় বিরাট অঙ্কের ক্ষতির মুখে পড়েছে দেশের অধিকাংশ বিমান সংস্থাগুলিই।

এই মুহূর্তে প্রত্যেক সংস্থাই তাই কর্মীদের বেতন ছাঁটাই বা অন্যান্য বিষয়ে খরচ কীভাবে কমানো যায়, তা নিয়ে চিন্তাভাবনা করছে। টাটা সন্স ও সিঙ্গাপুর এয়ারলাইন্সের ভিস্তারাও এবার কর্মীদের বিনা বেতনে ছুটিতে পাঠানোর কথা ঘোষণা করল। মে ও জুন মাসে সংস্থার প্রায় ১২০০ কর্মীকে মাসে চার দিনের জন্য ছুটিতে পাঠাবে ভিস্তারা। লকডাউনের সময়ে সংস্থার নগদের সংস্থান ঠিক রাখতেই এই পদক্ষেপ।

ভিস্তারার পক্ষ থেকে সরকারিভাবে জানানো হয়েছে, লকডাউনের সময়সীমা দেশে আরও বেড়ে যাওয়ায় কেন্দ্রের ঘোষণা করা না পর্যন্ত দেশে বন্ধ রয়েছে যাত্রী বিমান পরিষেবা। এই সময়টা কোনও আয় নেই সংস্থার। কিন্তু তা সত্ত্বেও কর্মীদের চাকরি কীভাবে বাঁচানো যায়, তার আপ্রাণ চেষ্টা করছে ভিস্তারা। তার জন্য সংস্থার অন্যান্য ক্ষেত্রে খরচ কমানোর বিষয়টা দেখছে কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: