Nation

বিরোধীদের আপত্তি কোর্ট থেকে কমিশন শুনলো না কেউ

অনড় কমিশন চলবে আপন গতিতে

গণনা হবে পুরনো নিয়মেই। বিরোধীদের দাবি খারজি করে দিল নির্বাচন কমিশন। কমিশনের তরফে এমনটাই জানানো হয়েছে। ভিভিপ্যাট গণনার বিরোধীরা যে দাবি তুলেছিলেন, তাতে আমল দিল না কমিশন।

বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস আসতেই নড়েচড়ে বসেছেন বিরোধীরা। ইতিমধ্যেই ইভিএম কারচুপির অভিযোগ নিয়ে ২২ জন বিরোধী নেতা দরবার হয়েছেন নির্বাচন কমিশনের কাছে।বিরোধীদের দাবি, প্রথমেই প্রত্যেক বিধানসভার ৫ ভিভিপ্যাটের গণনা ও মেলানোর কাজ শুরু করা উচিত। যদি ভিভিপ্যাট এবং ইভিএম গণনায় অমিল বেরোয়, তা হলে প্রত্যেকটি বিধানসভার সবকটি ভিভিপ্যাট খতিয়ে দেখতে হবে।

দিল্লির একটি স্বেচ্ছাসেবী সংগঠন একশো শতাংশ ভিভিপ্যাট খতিয়ে দেখার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়। পাশাপাশি, নিজেদের উদ্যোগেই গণনাকেন্দ্রের পাশে রাতভর পাহারার ব্যবস্থা করা হয়েছে।

কিন্তু প্রশ্ন অন্য জায়গায়? প্রত্যেক বিধানসভায় পাঁচটি ভিভিপ্যাট খতিয়ে দেখতে দু়’ঘণ্টার বেশি সময় লাগার সম্ভাবনা রয়েছে।এতো সময় গণনাতে দেওয়া হবে ?
আর এই নিয়ে আগামীকাল সকাল ৭ টা থেকে সরাসরি থাকবো আমরা আপনাদের সাথে ওপিনিয়ন টাইমস ইলেকশন লাইভ , সঙ্গে থাকুন নজর রাখুন।

আমাদের ফেসবুক পেজ, পোর্টাল ও ইউটিউব-এ লগ ইন করুন , আপনার মতামত জানান আমাদের কে আমরা তুলে ধরবো আপনার কথা। ভিডিও পাঠান আমাদের হোয়াটসঅ্যাপ নম্বরে – ৮০১৭৪০২৫৩৯

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: