Nation

বিশাখাপত্তনমের কারখানায় লিক হয়ে যায় গ্যাস, মারা যান ৭ জন !

হটাৎ করেই দুর্ঘটনা, অস্বস্তিতে, অসুস্থ অবস্থায় বহু মানুষ

@ দেবশ্রী : ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। আবারও একবার ফিরে আসে ভোপাল গ্যাস দুর্ঘটনার সেই ভয়াবহ স্মৃতি। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের আর আর ভেঙ্কটপুরমে এলজি পলিমার্স ইন্ডাস্ট্রির কারখানায় গ্যাস লিক করে মর্মান্তিক মৃত্যু ৭ জনের। অসুস্থের সংখ্যা ২০০-র ও বেশি। মৃতদের মধ্যে একটি ৮ বছরের শিশুকন্যাও রয়েছে।

জানা যাচ্ছে, রাত ৩টে নাগাদ ওই কেমিক্যাল প্লান্ট থেকে গ্যাস লিক করার ঘটনাটি ঘটেছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ২০ জন। ৩ জনকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। বাকিদের অবস্থা স্থিতিশীল বলে মিলছে খবর।

স্থানীয়দের অভিযোগ, গ্যাস লিক শুরু হওয়ার পর থেকেই তাঁদের চোখে জ্বলে যাওয়ার মতো অনুভূতি হতে শুরু করে। লকডাউনের মধ্যেও তাই আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন অনেকেই। তবে রাস্তায় যাতে কেউ না বেরোন, সে ব্যাপারে মানুষকে সতর্ক করে ট্যুইট করে জানায় গ্রেটার বিশাখাপত্তনম পুরসভা। গ্যাস লিক শুরু হওয়ার পরেই ঘটনাস্থলে এবং তার কাছাকাছি এলাকায় পুলিশ, অ্যাম্বুল্যান্স আর দমকল পৌঁছে যায়।
গুরুতর অসুস্থ হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছেন বহু মানুষ। বৃহস্পতিবার ভোরের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে অন্ধ্রপ্রদেশের এই শহরে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: