Health

বিশেষজ্ঞদের আশংকাকে সত্যি করে সংক্রমণ ছুঁলো ৬৭ হাজার

২০ হাজার ৯১৭ জনের সেরে ওঠায় জাগাচ্ছে আসার আলো

পল্লবী : বিশেষজ্ঞদের ধারণাই সত্যি হলো, তারা বলেন আগামী ২-৩ দিনের মধ্যেই ভারত ছাড়িয়ে ফেলবে চিনকে। আর এবার তা ঘটতে আর বেশি দেরি নেই। দেশে আক্রান্তের সংখ্যা একধাক্কায় ৬৭ হাজার ছাড়িয়ে গেল। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ২৬০২ জনের। রবিবারের পরিসংখ্যান নতুন করে ভাবাচ্ছে স্বাস্থমন্ত্রক কে। কারণ শেষ ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪২১৩ জন, মৃত্যু হয়েছে ১২৮ জনের। শেষ কয়েকদিনের তুলনায় আক্রান্তের সংখ্যা এদিন অনেকটাই বেশি ধরা পড়ায় আশঙ্কা বাড়ছে সাধারণ মানু্ষের মনে।

তবে যে বিষয়টি ভেবেই মানুষ ভরসা পাচ্ছেন তা হলো, এখনও পর্যন্ত মোট আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৯১৭ জন। ফলে দেশে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ২৯ টি।। তার মধ্যে রয়েছেন ১১১ জন বিদেশী নাগরিক। রাজ্যভিত্তিক পরিসংখ্যান দেখলে দেখা যাবে, সর্বোচ্চ মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সে রাজ্যে মৃতের সংখ্যা ৭৭৯ জন। এরপর রয়েছে গুজরাত, সেখানে মৃতের সংখ্যা ৪৭২।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে রবিবার দিল্লিকে ছাড়িয়ে গেল তামিলনাড়ু। সারা দেশের জেলাওয়াড়ি হিসেবের তালিকায় উঠে এল তিন নম্বরে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে সে রাজ্যে এখন আক্রান্তের সংখ্যা পেরিয়েছে সাত হাজার। মারা গেছেন ৪৭ জন। সারা দেশের আক্রান্তের নিরিখে এই মুহূর্তে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রের পরেই এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে গুজরাত। সে রাজ্যে কোভিড আক্রান্ত প্রায় ৭,৮০০ জন। মৃত্য়ু হয়েছে ৪৭২ জনের। এর পরেই ছিল দিল্লি। কিন্তু রবিবার দিল্লিকে ছাপিয়ে গুজরাতের পরেই রয়েছে তামিলনাড়ু।

সংক্রমণের শুরু থেকেই জোর কদমে তৎপর হয়েছিল দেশ। আমেরিকা,স্পেন,ইতালির ভয়াবহতার ছাপ যাতে এ দেশে না পরে। এরূপ তৎপরতার জন্য বিশ্ব স্বাস্থ সংস্থার তরফ থেকে কুর্নিশও পেয়েছেন মোদী জি। কিন্তু আখেরে লাভ আর হলোনা কিছুই। কেন এরূপ সংক্রমণের সংখ্যা তাহলে কি ব্যর্থ হচ্ছে স্বাস্থ মন্ত্রক ? অবশ্য অন্য দিক থেকে দেখতে গেলে, দেশে যে পরিমানে সংক্রমণ বাড়ছে তেমন হারেই মানুষ সুস্থ হচ্ছেন এবং মৃতের সংখ্যাও তুলনামূলক অনেক কম। তাই আশার আলো তীব্র শিখা তেই জ্বলছে এখনো। সকলে সচেতন থাকুন ,অন্যকেও সচেতন রাখুন তবেই জয় সম্ভব।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: