Analysis

বিশ্বে করোনার কোপে ২ লক্ষের বেশি মানুষ

গোটা বিশ্বে ৩৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আক্রান্ত।

প্রেরনা দত্তঃ গোটা বিশ্বজুড়েই করোনায় মৃত্যুমিছিল অব্যাহত।হু হু করে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে ৩৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আক্রান্ত। আর বিশ্বজুড়ে মৃত্যুমিছিলও ক্রমশও লম্বা হতে হতে পৌঁছে গিয়েছে প্রায় ২ লক্ষ ৫৮ হাজারে। বিশ্বের তাবড় তাবড় দেশও করোনা সংক্রমণকে বাগে আনতে পারছে না।

করোনাভাইরাসে সবথেকে ক্ষতিগ্রস্ত দেশটির নাম যে মার্কিন যুক্তরাষ্ট্র, তা আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বজুড়ে এ পর্যন্ত যত করোনা আক্রান্ত, তার এক তৃতীয়াংশই কিন্তু আমেরিকায়। মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা প্রায় ১২ লক্ষে গিয়ে পৌঁছেছে।স্পেনে আড়াই লক্ষ ছাড়িয়েছে। ইতালিতেও ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।আমেরিকায় মৃত্যু হয়েছে ৭২ হাজার ২৭৫ জনের। ইতালিতে ২৯,৩১৫ জন এবং স্পেনে ২৫,৬১৩ জন মারা গেছেন। করোনায় মৃত্যুতে ইতালির ঠিক ঘাড়েই নিঃশ্বাস ফেলছে ফ্রান্স।

এদিন ফ্রান্সে করোনায় মৃত্যু বেড়ে হয়েছে ২৫ হাজার ৫৩১। জার্মানিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৯৯৩। ইরানে করোনার সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে।ইরানে আক্রান্ত ৯৯,৯৭০ এবং মৃত্যু হয়েছে ৬,৩৪০। ব্রাজিলে কিন্তু করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে।সেখানে আক্রান্ত ১১৫,৯৫৩ এবং মৃত্যু হয়েছে ৭৯৫৮। ভারতে এই মুহূর্তে আক্রান্ত ৪৯ হাজার ৪৩৬ জন। এবং মারা গিয়েছেন ইতিমধ্যে ১৬৯৫ জন। এর পাশাপাশি রোগ সারিয়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৮৩ জন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: