Analysis

বিশ্বে প্রথম দশে ভারত, সংক্রমণ বাড়ছে হু হু করে : এগিয়ে ভারত পিছিয়ে চিকিৎসা

স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী ভারতে রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৩৮০

পল্লবী : হাতে গোনা আর কিছু দিন তার পরেই ভারত পেরিয়ে যাবে ১.৫ লক্ষ্য। এই মুহূর্তে নিজের রেকর্ড নিজেই ভাঙছে ভারত। প্রথম দশের তালিকায় উঠে আসলো ভারতের নাম। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী ভারতে কোভিড রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৩৮০। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি হাছেন ৮০ হাজার ৭২২ জন। অন্যদিকে ৬০ হাজার ৪৯০ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনার কবলে ৬ হাজার ৯৩৫ জন।

দেশের বিভিন্ন রাজ্যের দিকে নজর দিলে করোনার ভয়াল গ্রাসের কবলে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৬৬৭। সোমবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪৩৬ জন। মৃত্যু হয়েছে ৬০ জনের। মুম্বিতেই মারা গিয়েছেন ৩৮ জন। সবমিলিয়ে মৃতের তালিকায় হাজার অতিক্রম করে গেল মুম্বাই।সেখানে করোনায় মোট মৃতের সংখ্যা ১০২৬। সেখানে মুম্বইতে মোট করোনা আক্রান্ত ৪০ হাজারেরও বেশি। পুণেতে একদিনে আক্রান্ত ৪৫৯ জন। সবমিলিয়ে পুণে শহরে ৬ হাজার ১৫৩ জন আক্রান্ত হয়েছে। গতকালই ৮ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ২৮০ জনের মৃত্যু হয়েছে। গুজরাটে এখন ১৪ হাজার ৪৬৮ মোট আক্রান্ত, গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন কোভিড রোগী ৪০৫ জন। গতকাল ৩০ জনের মৃত্যু হওয়াতে মোট মৃতের সংখ্যা এখন ৮৮৮। কেরালায় নতুন করে কোভিড আক্রান্ত ৪৯ জন। সবমিলিয়ে সেখানে মোট করোনা রোগী ৮৯৬।

এই মুহূর্তে আমেরিকার দিকে তাকানো হলে করোনা-আক্রান্তের সংখ্যা ১,৬৬২,৩৭৫, মৃতের সংখ্যা ৯৮,২১৮-তে। সোমবার পর্যন্ত ইরানে মোট করোনা আক্রান্ত ছিল ১ লক্ষ ৩৮ হাজার ৮৪৫ জন। এদিকে সোমবারের হিসেবেই ইরানকে টপকে গেল ভারত। গত ২৪ ঘণ্টায় এখানে নতুন আক্রান্ত প্রায় সাত হাজার। সবমিলিয়ে শীর্ষ তালিকায় থাকা ১০টি করোনা বিধ্বস্ত দেশের মধ্যে একটি এখন ভারত। ভারত ছাড়া বাকি ৯টি দেশ হল- মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, ব্রাজিল, স্পেন, ইংল্যান্ড, ইটালি, ফ্রান্স, জার্মানি ও তুরস্ক।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: