Nation

বিহারে এই প্রথম কোন মহিলার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু

যে মহিলা করোনায় মারা গিয়েছেন, তাঁর বাড়ি পটনার আলমগঞ্জে।

প্রেরনা দত্তঃ ক্রমশই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বজুড়ে করোনা থাবা বসিয়েছে। বহু মানুষের মৃত্যু হয়্যেছে।এবার রাজ্য বিহারে এই প্রথম কোনও মহিলা করোনাভারাসে মারা গেলেন। বুধবার রাজ্য-রাজধানী পটনার নালন্দা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই মহিলার মৃত্যু হয়।

স্বাস্থ্য দফতরের বরিষ্ঠ এক আধিকারিক জানান, মঙ্গলবার যে মহিলা করোনায় মারা গিয়েছেন, তাঁর বাড়ি পটনার আলমগঞ্জে। পটনায় প্রথম মৃত্যুটি হয়েছিল গত ২২ মার্চ। ওই ব্যক্তি মুঙ্গের থেকে পটনায় এসেছিলেন চিকিত্‍সা করাতে। ওই যুবক কাতার থেকে কলকাতা হয়ে বিহারে ফিরেছিলেন। মুঙ্গেরে নিজের গ্রামেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন ওই যুবক।

পটনার এমসে ভর্তি করার পরে তাঁর নমুনা পরীক্ষার জন্য পটনারই রাজেন্দ্র মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটে পাঠানো হয়। কিন্তু সেই পরীক্ষার রিপোর্ট আসে যুবকের মৃত্যুর পরে। রিপোর্ট অনুযায়ী, যুবকের দেহে কোভিড-১৯ ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল।রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১৩ মে পর্যন্ত বিহারে করোনা আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের তালিকায় একজনই মহিলা। রাজ্যে মোট করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৯০৮।

বিহারে ১৯০ জন পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত। তাঁরা ৪ মে থেকে ১২ ই মের মধ্যে বিহারে এসেছিলেন। বেগুসরাইতে আক্রান্ত হয়েছে ২৬জন। ভাগলপুরে সংক্রমিত ১৩ জন। রাজধানী পটনায় ১১ এবং খাগড়িয়ায় আক্রন্য় হয়েছেন ১০জন। বিহার সরকার অনেকগুলি কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করেন।

এদিকে, স্বরাষ্ট্র দফতর তিন দিন বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে বিহার সরকার। দফতরের এক অ্যাসিস্ট্যান্ট করোনা রোগীর সংস্পর্শে আসায় এই নির্দেশ। এই ৭১ ঘণ্টায় দফতর ভালো করে স্যানিটাইজ করতে বলা হয়েছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: