Nation

বৃহস্পতিবার ভয়াবহ তুষারপাতে হারিয়ে গেলো দুই সেনার প্রাণ

তুষারপাতের ঘটনায় একজন লেফটেন্যান্ট কর্নেল এবং ভারতীয় সেনার এক জওয়ান নিহত হয়েছেন

পল্লবী : করোনা যুদ্ধ নয়, যে দৃশ্যমান শত্রুরা প্রতি মুহূর্তে আহত করে দেশকে তাদের হাত থেকেই নিজেদের প্রাণপাত করে আমাদের রক্ষা করেন ভারতীয় সেনারা। গতকাল তেমনি ২ জন দেশ মায়ের সন্তান কে হারালো দেশ। ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, লা অঞ্চলে তুষারপাতের ঘটনায় একজন লেফটেন্যান্ট কর্নেল এবং ভারতীয় সেনার এক জওয়ান নিহত হয়েছেন। ভয়াবহ এই তুষারধসে বৃহস্পতিবার ১৭-১৮ জন চাপা পড়ে যান। অন্যান্যদের উদ্ধার করা গেলেও নিখোঁজ ছিলেন এক জওয়ান।

বৃহস্পতিবারে ভয়ঙ্কর তুষারধসে নিহত ২ ভারতীয় সেনার মৃত্যুর কথা জানাল সেনা। বৃহস্পতিবার উত্তর সিকিমের লুঙ্গনাক লা এলাকায় এই তুষারধসের ঘটনা ঘটে। সেনা সূত্রে খবর একটি বড় দলের অংশ হিসেবে ওই ১৭-১৮ জন জওয়ান একসাথে যাচ্ছিলেন। তখনই তুষারধ্বস নামে। তাঁরা সবাই চাপা পড়ে যান। এই জওয়ানরা মূলত টহলদারি চালাচ্ছিলেন। সেনার তরফে জানানো হয়েছে, উদ্ধারকারী দল এবং স্থানীয় সংগঠনের ব্যাপক চেষ্টা সত্বেও বরফের নীচে আটকা পড়ে থাকা লেফটেন্যান্ট কর্নেল রবার্ট টিএ এবং স্যাপার সাপালা শানমুখা রাও প্রাণ হারিয়েছেন।

সেনা সূত্রে খবর নাকু লা সেক্টরে সাধারণত কোনও সংঘর্ষের ঘটনা ঘটে না। মুগুথাং এলাকার কাছে অবস্থিত এই সেক্টর মোটামুটিভাবে শান্তিপূর্ণ। তবে আচমকাই এই সংঘর্ষে জড়িয়ে পড়েন দুদেশের জওয়ানরা। বিষয়টি স্থানীয় ভাবেই মিটিয়ে নেওয়া হয়। এই এলাকায় সড়ক পরিবহণ নেই। হেলিকপ্টারে করে এর যোগাযোগ ব্যবস্থা চালু রাখে ভারতীয় সেনা। জি নিউজের সূত্র জানাচ্ছে দুদেশই সীমান্ত বরাবর পেট্রোলিং চালাচ্ছিল। সেই সময় বাগবিতণ্ডা শুরু হয়। পরে তা রীতিমতো হাতাহাতিতে পৌঁছয়। দুপক্ষেরই কয়েকজন জওয়ান আহত হন। কিন্তু শেষ পর্যন্ত মিটমাট হয়ে যায়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: