Analysis

বেড়েই চলেছে করোনার সংক্রমণ, এবার পরিষেবা বন্ধ হল চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে

শহর কলকাতায় আরও একটি হাসপাতাল করোনা আক্রান্ত হওয়ার জেরেই কার্যত মুখ থুবড়ে পড়ল।

প্রেরনা দত্তঃ ক্রমশ বাড়ছে উদ্বেগ।করোনা সঙ্কটের মধ্যেই পরিষেবা বন্ধ হল চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে। ওই হাসপাতালে বন্ধ করে দেওয়া হল জরুরি পরিষেবা। বন্ধ থাকবে লেবার অপারেশন থিয়েটারও। বন্ধ রাখা হয়েছে আউটডোর পরিষেবা এবং নতুন রোগী ভর্তি প্রক্রিয়াও। ধাপে ধাপে হাসপাতাল জীবাণুমুক্ত করার পরই আবার পরিষেবা শুরু করা হবে বলেই হাসপাতাল সূত্রের খবর।

শুক্রবার একজন প্রসূতির করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। তারপর শনিবার রিপোর্ট পজিটিভ এসেছে আরও একজনের। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ভর্তির সময় ওই প্রসূতিদের শরীরে কোনও সংক্রমণ ছিল না। পরে উপসর্গ দেখা দেওয়ার পরে তাঁদের লালারসের নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। রোগীদের সংস্পর্শে আসা ডাক্তার, নার্স মিলিয়ে ৩০ জনকে কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁদের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। তাছাড়া হাসপাতালে আর কতজন ওই রোগীদের সংস্পর্শে এসেছিলেন সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

সেখানে একটি ঘরে জরুরি ভিত্তিতে আসা রোগীদের দেখার জন্য ব্যবস্থা করা হয়েছে। এক কথায় শহর কলকাতায় আরও একটি হাসপাতাল করোনা আক্রান্ত হওয়ার জেরেই কার্যত মুখ থুবড়ে পড়ল। সবমিলিয়ে মোট ৫ জন প্রসূতির পজিটিভ আশঙ্কা করা হচ্ছে চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে। বিষয়টি স্বীকার করেছেন হাপাতালের অধ্যক্ষ আশীষ মুখার্জী।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: