Health

ব্রিটেনে করোনা আক্রান্ত হয়ে এক ভারতীয় চিকিৎসকের মৃত্যু

চিকিৎসক পূর্ণিমা নায়ার ইংল্যান্ডের ডারহাম কাউন্টির বিশপ অকল্যান্ডের স্টেশন ভিউ মেডিক্যাল সেন্টারে কর্মরত ছিলেন।

প্রেরনা দত্তঃ ইংল্যান্ডের ডারহ্যাম কাউন্টিতে স্টেশন ভিউ মেডিক্যাল সেন্টারে চাকরি করতেন ডাক্তার পূর্ণিমা নায়ার। তাঁর জন্ম কেরলে। দিল্লিতে তাঁর বাড়ি আছে। চিকিৎসক হিসাবে যথেষ্ট সুনামের অধিকারী ছিলেন তিনি। কয়েকদিন আগে তাঁর করোনা সংক্রমণ হয়। মানুষের সেবায় নিবেদিত প্রাণ হওয়ায় রোগী এবং তাঁদের আত্মীয়দের কাছে তিনি হয়ে উঠেছিলেন ‘অনন্য সাধারণ’। করোনা বিরোধী লড়াইয়ে যোদ্ধাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন। কিন্তু সেই করোনার কাছেই শেষ পর্যন্ত হার মানলেন।

দীর্ঘ লড়াইয়ের পর মারা গেলেন ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক পূর্ণিমা নায়ার (৫৫)।
ইংল্যান্ডের ডারহাম কাউন্টির বিশপ অকল্যান্ডের স্টেশন ভিউ মেডিক্যাল সেন্টারে কর্মরত ছিলেন। করোনা আক্রান্ত হওয়ার পর দীর্ঘদিন স্টকটন-অন-টিসের ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি ছিলেন। পূর্ণিমা ইংল্যান্ডে করোনা আক্রান্ত হয়ে মৃত দশম চিকিৎসক। ইংল্যান্ডে এখনও পর্যন্ত ৩২ হাজারেরও বেশি মানুষ মারা গিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

ব্রিটেনে এই নিয়ে দশজন চিকিৎসক করোনার প্রকোপে প্রাণ হারালেন। পূর্ণিমা নায়ারের মৃত্যুর খবর জানিয়ে মেডিক্যাল সেন্টার থেকে বলা হয়, ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ সহকর্মী, ভালোবাসার মানুষ এবং বন্ধু চিকিৎসক পূর্ণিমা নায়ারকে আমরা হারালাম। কোভিড-১৯ সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর তিনি আমাদের ছেড়ে চলে গেলেন।’ একটি সূত্রে জানা যায়, গত কয়েকদিন তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন।” বিশপ অকল্যান্ডের সাংসদ ডেহেনা ডেভিসন বলেছেন, ‘প্রসিদ্ধ চিকিৎসক ছিলেন পূর্ণিমা। আমাদের চিকিৎসা জগতের বড় ক্ষতি হয়ে গেল।’

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: