Life Style

কদিন পরেই তরুণ-তরুণীর বিয়ে, তার আগেই পাত্রীর মা কে নিয়ে পালাল, পাত্রের বাবা।

পাত্র-পাত্রী খানা তল্লাশি করছে, বাবা-মা পালালো কোথায় ?

@ দেবশ্রী : এ যেন ঠিক সিনেমার গল্প। বলা যেতে পারে এই গল্প সিনেমাকেও হার মানাতে পারে। বিয়ে হওয়ার কথা ছিল তরুণ-তরুণীর। কিন্তু এক অদ্ভুত কারনে পন্ড হয়ে যায় সেই বিয়ে। জানা যাচ্ছে, ছেলে-মেয়েদের বিয়ের ঠিক আগেই পাত্রীর মাকে নিয়ে পালিয়ে গেল পাত্রের বাবা। আর এই অদ্ভুত রকমের ঘটনায় সাড়া পরে গেছে গুজরাতের সুরাটে। কাঁটারগাঁওয়ের বস্ত্র ব্যবসায়ীর ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল ওই মহিলার মেয়ের। কিন্তু বিয়ের আগেই নিখোঁজ হয়ে যান ৪৮ বছরের ব্যবসায়ী ও ৪৬ বছরের ওই মহিলা।

এই ঘটনার পর থেকে লোকলজ্জায় মুখ দেখাতে পারছে না দুই পরিবার। কিন্তু ভালবাসা আর কবেই বা লোকলজ্জার পরোয়া করেছে, আর সে ভালবাসা যদি অনেক পুরনো হয়, তবে তার টান আরও বাড়ে বই কী। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেই বিয়ে হওয়ার কথা ছিল দু’‌জনের। কিন্তু তাঁদের বাবা-মা যে এরকমভাবে পালিয়ে যাবে তা ভাবতেই পারেনি সন্তানরা।

জানা যায়, পুরনো ভালবাসা ছিল ওই পাত্রের বাবার সঙ্গে পাত্রীর মায়ের। পরিবার সূত্রের খবর, তাঁরা কলেজে পড়ার সময় থেকেই একে অপরের পরিচিত ছিলেন। কিন্তু মহিলার বিয়ে হয়ে যায় অন্য জায়গায়। পরে যে যার সাংসারিক জীবনে জড়িয়ে পড়েন। যোগাযোগ হয়েছিল বন্ধ। তাঁদের ছেলে-মেয়েদের বিয়ে ঠিক হয় সম্প্রতি। তখন অবশ্য কেউই জানতেন না, এই বিয়ের সূত্র ধরেই ফের পরস্পরের দেখা পাবেন তাঁরা, এর পরেই তলায়-তলায় ফের ঘনিয়ে ওঠে পুরানো ভালবাসা। পুরনো চাল যেমন ভাতে বাড়ে, তেমনই বেড়ে ওঠে পুরনো প্রেমও। শেষমেশ সন্তানদের বিয়ের আগে থেকে দু’জনে একত্রে নিখোঁজ হয়ে যান।

সূত্রের খবর, দুই পরিবারের সম্মতিতেই সিলমোহর পড়েছিল ওই তরুণ-তরুণীর সম্পর্কে। তখনই পরস্পরকে ফিরে পান পাত্রের বাবা ও পাত্রীর মা। এক বছর আগে বাগদানও হয়ে গেছিল পাত্র-পাত্রীর। চলতি বছরের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ওই পাত্র-পাত্রীর বিয়ের দিনও ঠিক হয়েছিল। তাঁদের বাবা ও মায়ের নিখোঁজ হয়ে যাওয়ার জন্যে ইতিমধ্যেই ওই দু’জনের বিয়ে আটকে গেছে। ছেলের বাবা কাটারগাম এলাকা থেকে নিখোঁজ হন বলে জানা গেছে। টেক্সটাইল ও জমির ব্যবসা রয়েছে ৪৮ বছরের ওই ব্যক্তির। একই দিনে মেয়ের মা, ৪৬ বছরের ওই মহিলা নিখোঁজ হন নওসারি এলাকা থেকে। খুব স্বাভাবিক ভাবেই এই ঘটনায় হতভম্ব হয়ে পড়ে দুই পরিবারই। পড়ে চরম লজ্জার মুখেও। দুই পরিবারের তরফেই পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি দায়ের করা হয়েছে। মিলছে ওই যুগলের কোনো খবর।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button

Discover more from Opinion Times - Bengali News

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading