Nation

ভয়াবহ বিধ্বংসী আগুন শ্রীসৈলাম জলবিদ্যুত্‍ কেন্দ্রে, ভুগর্ভস্থে আটক ৯ কর্মী

চলছে উদ্ধারকার্য, পাশাপাশি হচ্ছে ঘটনার তদন্ত

দেবশ্রী কয়াল : আবারও ভয়াবহ দুর্ঘটনা। তেলেঙ্গানা- অন্ধ্র সীমান্তের একটি জলবিদ্যুত্‍ কেন্দ্রে লেগে যায় বিধ্বংসী আগুন। এবং ভূগর্ভস্থ ওই জলবিদ্যুত্‍ কেন্দ্রের ৯ জন কর্মীও তা ভিতরে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার রাতে ওই জলবিদ্যুত্‍ কেন্দ্রে আগুন লেগে যায়। দমকল কাহিনী আগুন নিয়ন্ত্রণের কাজে লেগে রয়েছে। আর তার পাশাপাশি আটকদের উদ্ধারের চেষ্টা চলছে।

জানা যাচ্ছে, রাতের শিফটে ১৯ জন কর্মী শ্রীসৈলাম জলবিদ্যুত্‍ কেন্দ্রে ছিলেন। কিন্তু আগুন লাগার পর বাকিরা কোনওক্রমে বেরিয়ে আসতে পারলেও ৯ জন ভুগর্ভস্থেই আটকে পড়েন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ সেখানে আগুন লাগে। যাঁরা আটকে পড়েন, তাঁদের মধ্যে একজন ডিভিশন ইঞ্জিনিয়ার ও ৪ জন সহকারী ইঞ্জিনিয়ার রয়েছেন।

প্রাথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে, শ্রীসৈলম বাঁধের বাঁ দিকে অবস্থিত ভূগর্ভস্থ জলবিদ্যুত্‍ কেন্দ্রটিতে শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। এক আধিকারিক জানিয়েছেন, যাঁরা কন্ট্রোল রুমে ছিলেন, আগুন লাগার পর তাঁরা বেরিয়ে আসতে সক্ষম হন। কিন্তু যাঁরা আরও নীচের দিকে ছিলেন, ঘন ধোঁয়ার মধ্যে তাঁরা আর বের হত পারেননি। বিদ্যুত্‍ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় উদ্ধারকার্যে আরও সমস্যা সৃষ্টি হয়।

ঘটনার খবর পাওয়া মাত্রই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে আটকদের উদ্ধারের চেষ্টা শুরু করে। স্থানীয় দমকল বাহিনী এনডিআরএফ-এর দলটিকে সাহায্য করছে। ভূগর্ভস্থ দুর্ঘটনায় উদ্ধারকাজে অভিজ্ঞ একটি দলকেও সেখানে পাঠানো হয়েছে। তবে কীভাবে ঘটল এমন দুর্ঘটনা তা জানতে, ভালো করে সকল রকম তদন্ত করা হবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: