West Bengal

মদে নিষেধাজ্ঞা ! স্পিরিটই কাল হলো

ঈদের আনন্দ উপভোগ করতে স্পিরিট খেয়ে মৃত্যু ২০ জনের

পল্লবী : এই বছর ঈদ যে কেমন কাটলো তা সকলেরই দ্রষ্টব্য। প্রত্যেক বছর এই দিনে পরিবারের সকলের সাথে কাটানো হয় বেশ কিছুটা ভালো সময় আর সাথে তো থাকেই বাইরে বেরিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো আর রাতে রেস্তোরা থেকে খেয়ে দেয়ে বাড়ি ফেরা। কিন্তু এবার গৃহবন্দী থেকেই ঘটলো বিপত্তি। নেশা করতে গিয়েই হারাতে হলো প্রাণ

ইদের দিন রেক্টিফায়েড স্পিরিট খেয়ে বাংলাদেশের তিন জেলায় অন্তত ২০ জন প্রাণ হারিয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে । রংপুর, দিনাজপুর ও বগুড়ায় স্পিরিট খেয়ে মৃত্যুর ঘটনা ঘটে । রংপুরে ১০, দিনাজপুরে ৮ এবং বগুড়ায় মারা গিয়েছেন ২ জন ব্যক্তি বলে জানা গিয়েছে । নেশাডুরা ওই অঞ্চলে প্রায়শই স্পিরিট, কফ সিরাপ খেয়ে নেশা করে থাকেন, কারণ বাংলাদেশে মদে নিষেধাজ্ঞা রয়েছে। হোমিওপ্যাথি ওষুধের দোকান থেকেই নেশা করার জন্য এই স্পিরিট কেনেন তারা বলে জানা গিয়েছে ।

পুলিশ ইতিমধ্যেই এক দোকানদারকে গ্রেফতার করেছে ঘটনায় । দিনাজপুরের ওই হোমিওপ্যাথই ইদের দিন বিক্রি করেছিলেন বলে জানা গিয়েছে । কাশির সিরাপ বা স্পিরিট এভাবে বিনা প্রেসক্রিপশনে বিক্রি করাও বেআইনি । আর এর জন্য প্রায়শই মৃত্যু হচ্ছে মানুষের। গৃহবন্দী থেকে নেশা করাটাই কাল হয়ে দাঁড়ালো শেষে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: