Nation

মদ খেলেই নাকি করোনা দূর হবে, দাবি জানাচ্ছেন কংগ্রেস বিধায়ক

গলার মধ্যে যদি মদ প্রবেশ করে, তাহলে তাই নাকি মারবে করোনাকে

@ দেবশ্রী : মদ্যপান কখনও শরীরের জন্য স্বাস্থ্যকর হতে পারে না। কিন্তু ভাইরাস দূর করার জন্য তাই নাকি শ্রেয়। গলা থেকে করোনা ভাইরাস দূর করার জন্য মদ খাওয়ার পরামর্শ দিলেন এক কংগ্রেস বিধায়ক। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে সেই বিধায়কের পরামর্শ মদ খেলে নাকি গলা থেকে ভাইরাস চলে যাবে। তাই মদের দোকানগুলি খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হোক।

কংগ্রেস বিধায়ক ভরত সিং কুন্দনপুর মুখ্যমন্ত্রী গেহলটকে লেখা এক চিঠিতে দাবি করেছেন এই লকডাউনের মাঝে মদের দোকানগুলিও বন্ধ রয়েছে। কিন্তু মদ খেলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয় থাকে না। কারণ মদ গলা থেকে ওই ভাইরাসকে সরিয়ে দেয়। শুধুই তাই না, এই দাবির প্রেক্ষিতে যুক্তিও দিয়েছেন তিনি। ভরত সিংয়ের দাবি অ্যালকোহল দিয়ে হাত ধুলে যদি ভাইরাস নির্মূল বা চলে যায়, তাহলে অ্যালকোহল খেলেও গলা থেকে ভাইরাস চলে যাবে। সেক্ষেত্রে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া থেকে বেঁচে যাবেন অনেক মানুষ।

সাঙ্গোদ বিধানসভা এলাকার ওই নির্বাচিত প্রতিনিধি এদিন আরও দাবি করেছেন মদের দোকানগুলি রাজ্যের রাজস্ব আদায়ের বড় উত্‍স। দোকান বন্ধ থাকায় রাজ্যের আয়ের পথও বন্ধ হয়ে রয়েছে। তাই এগুলি খুলে দেওয়ার ব্যবস্থা করা হোক। এতে আর্থিক ক্ষতির বোঝা বেশ কিছুটা কমবে বলে মত তাঁর।

উল্লেখ্য, রাজস্থান সরকার এর একদিন আগেই তামাকজাত দ্রব্য ও মদের ওপর বিশেষ কর বসিয়েছে। জানা গিয়েছে, ভারতে তৈরি মদ ও বিয়ারের ওপর ৩৫ থেকে ৪৫ শতাংশ কর বসানো হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: