Nation

‘মন কি বাত’-এ এবার আপনার কথা

প্রধানমন্ত্রী স্বয়ং সাধারনের পরামর্শ নেওয়ার জন্য দিলেন টোল ফ্রি নাম্বার

পল্লবী : গত ১৭ই মে তৃতীয় দফার লকডাউন শেষেই ঘোষিত হয় ৪.০ অর্থাৎ চতুর্থ দফার লকডাউন যার নাম রাখা হয় ৪.০। এর ফলে দেশ কার্যত পিছিয়ে গেলো আরো এক ধাপ। তার সাথে বেসামাল অর্থনীতি। চলতি লক ডাউনের সময়সীমা বাধা হয়েছে ৩১ শে মে অবধি। সাথে চলবে নাইট কারফিউ, সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত। স্কুল, কলেজ, ট্রেনিং সেন্টার-সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে বলে খবর। হোটেল, রেস্টুরেন্ট, সিনেমা হল, জিম, শপিং মলও বন্ধ থাকবে বলে সরকারি ভাবে জানানো হয়েছে। সাথে বন্ধ থাকছে সমস্ত আন্তর্জাতিক ও অন্তঃদেশিয় উড়ান।

সেদিনই ‘মন কী বাতের’ অনুষ্ঠানে বক্তব্য রাখার আগে দেশবাসীর উদ্দেশ্যে পরমার্শ চাইলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। এদিকে লকডাউনের মেয়াদ আরও বাড়বে কিনা, সেই সম্পর্কে কোনও তথ্য এখনও পাওয়া যায়নি। আগামী দু’সপ্তাহে দেশের পরিস্থিতি দেখে তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে সরকারি সূত্রে খবর। একটি টুইট বার্তায় স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন কি বাতের রেডিও বার্তার জন্য দেশবাসীর উপদেশ প্রার্থনা করলেন এদিন । ৩১ মে-র মন কি বাতের জন্য সকল দেশবাসীর কাছ থেকেই বিভিন্ন থেকে প্রস্তাব চেয়েছেন তিনি। খোলা হয়েছে টোল ফ্রি নম্বরও। ১৮০০-১১-৭৮০০ তে ফোন করে সাধারণ মানুষ দেশের এই সঙ্কটকালীন পরিস্থিতিতে নিজের পরামর্শ পৌঁছে দিতে পারবেন স্বয়ং প্রধানমন্ত্রীর কানে। নমো অ্যাপের মাধ্যমে পরামর্শ দেওয়ার সুবিধা থাকছে বলেও খবর।

এতদিন ধরে চলতি পরিস্থিতি নিয়ে সাধারণ মানুষের মনে অনেক টানাপোড়েন, অনেক প্রশ্ন দানা বাঁধছিলো যার সদুত্তর তারা পাচ্ছিলেন না। এর সাথে সাথে তাদের কিসে সুবিধা কিসে অসুবিধা তাও তারা জানাতে পারছিলেন না সরকার কে, তবে এবার দেশের প্রধানমন্ত্রী স্বয়ং সেই ব্যবস্থা করে দিলেন আম জনতার জন্য। বর্তমান পরিস্থিতি নিয়েও তাদের পরামর্শ শুনবেন তিনি। কে বলতে পারে দেশের বড়ো বড়ো মানুষ যেখানে নাস্তানাবুদ সেখানে হয়তো এই সাধারণ মানুষ গুলোর কথাই বাঁচাতে পারে দেশ কে !

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: