West Bengal

‘মমতা নকল করে বাংলা দখল রাখতে পারবেন না’ ওই দিন আর নেই : সেলিম

সেলিম বিদ্রুপ করলেন মমতার জয় হিন্দ ও জয় বাংলা লাইন নিয়ে , তাঁর কথায়,''পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জয় বাংলা বলেছিলেন মুজিবর রহমান, সেটাই নকল করছেন মমতা"। মমতার কনভয়ের সামনে 'জয় শ্রী রাম' জয়ধ্বনি ঘিরে বিতর্কের সূত্রপাত চন্দ্রকোনায়।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সিপিএম নেতা মহম্মদ সেলিমের প্রতিক্রিয়া দিয়েছেন জয় বাংলা ও জয় শ্রী রাম নিয়ে লড়াই , কি নিন্ম মানের রাজনৈতিক অবস্থান গড়ে তুলেছে এই বিজেপি ও তৃণমূল। সেলিম বলেন আগে বাংলা যা ভাবত, ভারত ভাবত পরে, বাংলা কাউকে নকল করত না। আর এখন জয় শ্রীরাম যা বলছে তার পাল্টা বলছে তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায় ‘জয় শ্রী রাম’ বিতর্কে পাল্টা ‘বাংলা’ লাইন নিয়েছেন। নির্দেশ দিয়েছেন দলের সর্ব স্তরের কর্মীদের কাছে যে সার্বিক প্রচারে যাবার। আর সেই মতো তৃণমূল জোরকদমে প্রচারে নেমে পড়েছে। পাড়ার পাড়ার খেপানো হচ্ছে , চলছে মজা আর টিপুনি , কেন হবে এমন অবস্থা বাংলার মুখ্যমন্ত্রীর। সোশ্যাল মিডিয়াতে সারা দিন চলছে মুখ্য মন্ত্রীর তেড়ে যাওয়া ভিডিও , আবার সেই ভিডিও করছে এক শ্রেণীর পুলিশ কর্মীরাই।

নয়ের দশকে রাম মন্দির আন্দোলনেই জয় শ্রী রাম ধ্বনি উঠেছিল।উঠে ছিল জয় হিন্দ স্লোগানও আজাদ হিন্দ ফৌজের জয়। আর মুজিবর রহমান দিয়েছিলেন ‘জয় বাংলা’ পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের স্লোগান আর এটা সব এক নয়। নিন্ম মান বাংলার রাজনীতি কে নিন্মমুখী করে তুলেছে , আর এর আগুনে জ্বলছে বাংলার আগামী বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: