Sports Opinion

মাঠের অভিভাবক ধোনি ,বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিয়ে

স্নেহের আদলে ধোনি পরামর্শদাতা ----- বাংলাদেশ টীমের।

গতকাল ছিল ইন্ডিয়া-বাংলাদেশের ওয়ার্ম-আপ ম্যাচ। সেই ম্যাচে দেখা গেলো অন্য ছবি। বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করতে নেমে প্রতিবেশী দেশের হয়ে ফিল্ডিং সাজিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

এর আগে উইকেটের পিছনে দাঁড়িয়ে বহুবার বিরাট কোহালির হয়ে ফিল্ডিং সাজিয়ে দিয়েছিলেন তিনি। গতকালের ম্যাচের ৩৯-তম ওভারে, বল হাতে দৌড়চ্ছেন সাব্বির রহমান। ধোনি হটাৎই তাঁকে থামিয়ে দিয়ে ফিল্ডিং পরিবর্তন করতে বলেন। মিড উইকেটের ফিল্ডারকে সরিয়ে স্কোয়ার লেগে পাঠানোর অনুরোধ জানান ভারতের প্রাক্তন অধিনায়ক।

ধোনির কথামতোই ফিল্ডিং পরিবর্তন করে বাংলাদেশ। বিপক্ষের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন ধোনি, এই দৃশ্য দেখার পরে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। কেউ টুইট করেন, বিপক্ষ দলের জন্যও ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন ধোনি। আর এক জন টুইট করেছেন, বাংলাদেশের দল সাজানোর ক্ষেত্রে মেন্টরের ভূমিকায় এমএস ধোনি। বাংলাদেশের ফিল্ডিং কেন সাজাতে গেলেন তিনি, তার ব্যাখ্যা অবশ্য দেননি মাহি।

বাংলাদেশের বোলাররা ধোনিকে থামাতে পারছিলেন না। ফিল্ডার ঠিকঠাক জায়গায় রেখে নিজের ব্যাটিং ভাল করে ঝালিয়ে নেওয়ার জন্যই হয়তো ধোনি এমন কাজ করেছেন। ক্রিকেটভক্তদের অনুমান এমনই।

বিশ্বকাপের আগে কোহালির চিন্তা কমালেন ধোনি। বাংলাদেশের বিরুদ্ধে ৭৮ বলে ১১৩ রানের ইনিংস খেলেন তিনি। ৮টি চার ও ৭টি ছয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। বিশ্বকাপ শুরুর আগে ধোনিকে নিয়ে সমালোচনা করেছিলেন নিন্দুকরা। কথায় বলে, শুরু দেখে বোঝা যায় দিনটা কেমন যাবে। বাংলাদেশের বিরুদ্ধে গা ঘামানোর ম্যাচে জ্বলে উঠে ধোনি হয়তো সেই ইঙ্গিতই দিয়ে রাখলেন।

তবে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ধোনির উপস্থিতি যে বিরাট সহ গোটা টীম ইন্ডিয়া ও ভারতবাসীকে বাড়তি অক্সিজেন জোগাবে, তা বলাই বাহুল্য।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: