Culture

মানুষকে সচেতন করতে এবার মাস্ক পরে মা দূর্গা থাকবেন মন্ডপে

করোনা আবহেই হবে পূজা, হতে হবে আরও সচেতন ও সতর্ক

দেবশ্রী কয়াল : করোনার জেরে ক্ষতিগ্রস্ত আজ অনেক কিছুই। তার সাথে গেছে বহু মানুষের প্রাণ। করোনা ত্রাসে প্রতিমুহূর্তে ভয়ভীত হয়ে রয়েছেন প্রত্যেকটি মানুষ। তাই এই মুহূর্তে চিকিৎসকরা, বিশেষজ্ঞরা যাঁরা রয়েছেন তাঁরা বারবার করে পরামর্শ দিচ্ছেন, করোনা সংক্রমণ থেকে বাঁচতে অবশ্যই পড়তে হবে মাস্ক এবং সাথে রাখতে হবে স্যানিটাইজার। কিন্তু সেই কথা শোনে কজন। এদিকে আর মাত্র ২ মাস বাকি দূর্গা পূজার। তবে প্রশ্ন উঠছিল মাঝে কীভাবে হবে করোনা পরিস্থিতিতে পূজা ? তখন কিন্তু রাজ্য সরকার জানিয়েছে করোনাকে সাথে নিয়েই এই বছর হবে বাঙালির সর্ব শ্রেষ্ঠ দূর্গা পূজা।

যেহেতু মানুষের সুরক্ষার জন্য মাস্ক একটা খুব বড় অস্ত্র করোনার বিরুদ্ধে। তাই এবার চলতি বছর করোনা আবহে মা দুর্গাকেও পড়ানো হচ্ছে মাস্ক। করোনার জেরে অনেক কিছুতেই প্রভাব পড়েছে। চলতি বছর নেই সেই উদ্যমতা নেই সেই আনন্দ। কিন্তু তবুও বাঙালির এক অন্যতম আবেগ দুর্গাপুজো। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পুজো কমিটি গুলি। আর এরই মাঝে করোনা আবহে এক নয়া উদ্যোগ উত্তর কলকাতার গৌরিবেড়িয়া সর্বজনীন দুর্গোত্‍সবের।

আতঙ্কিত মানুষকে উদ্ধার করতে মা আসছেন মর্ত্যে খুব শীঘ্রহি। তবে এবার মায়ের সঙ্গে থাকছে নতুন অস্ত্র, মাস্ক, স্যানেটাইজার। গৌরিবেড়িয়া সর্বজনীন দুর্গোত্‍সবের চলতি বছর মা দুর্গার মুখে পড়াচ্ছে রুপোর মাস্ক। এই উদ্যোগ আরও বিশেষ করে মানুষকে সচেতন ও সতর্ক করে তুলবে বলে আশা করা যাচ্ছে। কারন মানুষ নিজে থেকে যতক্ষণ না সচেতন হবে, ততক্ষন পর্যন্ত এই করোনা নামক বিপদ কিন্তু পিছু ছাড়বে না।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: