Environment

মারা গেছেন এক সেজল শর্মা, কিন্তু ছবি প্রকাশ অন্য সেজলের, সমস্যায় অভিনেত্রী।

নিজের সুস্থভাবে বেঁচে থাকার কথা অভিনেত্রীকে জানাতে হচ্ছে ইনস্টাগ্রামের মধ্যে দিয়ে, বিরক্ত হচ্ছেন সেজল।

@ দেবশ্রী : একজনের মৃত্যুর সাথে জড়াচ্ছে অন্য জনের নাম, আর তার কারনটাই হল তার নাম। কিছু দিন আগেই মুম্বইয়ের নিজের ফ্ল্যাটে আত্মঘাতী হয়েছিলেন ‘দিল তো হ্যাপি হ্যায় জি’ ধারাবাহিকের অন্যতম প্রধান চরিত্র সেজল শর্মা। তার এমন আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই। কিন্তু এর মাঝেই চূড়ান্ত অসুবিধায় পড়তে হয়েছে আর এক সেজলকে। কথায় বলে, নামে কী আসে যায়, কিন্তু নামের মিলে যে সত্যিই আসে যায় তা হাড়ে হাড়েই টের পেয়েছেন অন্য আর এক সেজল।

দুই সেজলেরই নাম এক। তাদের পদবীও এক। পার্থক্য শুধু একটি ইংরেজি অক্ষরের। যে সেজল আত্মহত্যা করেছিলেন তিনি ইংরেজিতে তাঁর নামের বানান লিখতেন Sejal। এবং অন্যদিকে আর এক সেজল যিনি জীবিত এবং সুস্থসবল রয়েছেন, তিনি তাঁর ইংরাজি নামের বানান লেখেন Sezal। আর ওই ‘z’-এর পার্থক্যের জন্যই হয়ে গিয়েছে এক মস্ত ভুল। অনেক সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় ‘দিল তো হ্যাপি হ্যায় জি’ সেজলের মৃত্যুর পর যাচাই না করে ‘ভুল’ সেজলের ছবি দিয়ে সংবাদ প্রকাশ করে দিয়েছে। আর এতেই অন্য আর এক সেজলের কাছে ঢুকছে অগুন্তি কল, মেসেজ। সে যে বেঁচে আছে, সুইসাইড করেনি…তা বোঝাতেই হাঁপিয়ে উঠছেন অভিনেত্রী।

অবশেষে ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন সেজল। তিনি লেখেন, ‘আমি আমার প্রিয় মানুষ, পরিবার এবং বন্ধুবান্ধবদের জানাতে চাই, আমি একদম সুস্থ রয়েছি। সেজলের মৃত্যুতে আমি মর্মাহত, কিন্তু তার পাশাপাশি মিডিয়ার এ রকম অবিবেচক কাজের তীব্র নিন্দা জানাচ্ছি। আপনারা জানেন না আপনাদের এই ‘ভুল’-এর জন্য আমার কাছের মানুষেরা কী রকম প্যানিক করেছিলেন।’

গত ২৫ জানুয়ারি আত্মঘাতী হয়েছিলেন ‘দিল তো হ্যাপি…’-র সেজল। পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। তাঁর বাবা ক্যান্সারে আক্রান্ত। আর সেই চাপ আর নিতে না পেরেই এমন একটা পদক্ষেপ নেন অভিনেত্রী। তাঁর মৃত্যুতে তাঁর পরিবারের সবাই এবং তাঁর কাছের বন্ধুরা সকলেই শোকাহত।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: