Health

মাস্ক না পড়লেই ১০০০ টাকা জরিমানা, জারি করল গুজরাট সরকার

বাড়ছে করোনার প্রকোপ, মাস্ক ছাড়া কিন্তু ঘোর বিপদ

দেবশ্রী কয়াল : প্রত্যহ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। পাশাপাশি বাড়ছে মৃত্যু সংখ্যাও। কিন্তু এখনও অনেকেই এমন আছেন যাঁরা এই গুরুতর বিষয়টিকে তেমন গুরুত্বের সাথে নজর দিচ্ছেন না। তাকে অবহেলিত করছেন। এই সময় বারবার বিশেষজ্ঞরা, চিকিৎসকেরা, প্রশাসন তরফে বলা হচ্ছে ফেস মাস্ক অবশ্যই অবশ্যই যেন সবাই পড়েন। কারন এই করোনার বিরুদ্ধে মোকাবিলায় এটাই এখন মানুষের সবথেকে বড় অস্ত্র।

কিন্তু সমস্যা হল, এমনও অনেককেই দেখা যাচ্ছে, যাঁরা বাড়ির বাইরে বের হলে গলায় মাস্ক অথবা রুমাল ঝুলিয়ে কিংবা মাস্ক ছাড়াই অকুতোভয় হয়ে ঘুরে বেড়াচ্ছেন। তাই এবার মাস্ক ব্যবহার নিয়ে আরও কড়া হল গুজরাট সরকার। এখন মাস্ক না পরলেই গুনতে হবে ১০০০ টাকার জরিমানা। সোমবার গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, আগামী ১১ই আগস্ট, অর্থাৎ মঙ্গলবার থেকে মাস্ক-ছাড়া বাড়ির বাইরে বেরোলেই গুজরাটে এক-হাজার টাকা জরিমানা করা হবে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা সর্বদাই বলে চলেছেন প্রথম থেকে, কোভিড-১৯ থেকে বাঁচতে হলে মাস্ক অবশ্যই পড়তে হবে। মাস্ক পরা একপ্রকার বাধ্যতামূলক। মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা এবং অন্যের বিপদ কেও ডেকে আনা।কিন্তু অনেকেই সেই নিয়মের অমান্য করে, নিজেদের মতো ঘুরে বেড়াচ্ছে। তাই তাদের জন্যে আরও বেশি কড়াকড়ি হতে হচ্ছে প্রশাসনকে। এখন মানুষকে সুস্থ রাখতে বাধ্য হয়ে তাদেরই বিরুদ্ধে নিতে হচ্ছে প্রশাসনকে ব্যবস্থা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: