Big Story

মুকুল কে বাদ রেখে ২১-এর ব্লু প্রিন্ট তৈরি করতে আজই কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে দিলীপ, বিজয়বর্গীয়রা

কানা ঘুসো চলছে মুকুল রায় কে আর বেশি গুরুত্ব নয় , তাহলে বিজেপির সর্বনাশ হবে বলে মনে করেন দলের অধিকাংশই নেতা কর্মী। বিজেপির অন্দরের নেতা কর্মীরা মনে করেন লোকসভা নির্বাচনে বাংলায় নিজেদের ক্ষমতা দেখিয়ে দিয়েছে পদ্মশিবির, মুকুল রায় কোনো বিষয় নয় । এবার লক্ষ্য ২০২১’র বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে পাখির চোখ করেই এগোতে শুরু করেছে পদ্ম শিবির, তার জন্য মুকুল কে সম্ভব বাদ রেখে এই বৈঠক। তৈরী হবে ২১’র নির্বাচনের ব্লু প্রিন্ট তৈরি করতে এখন থেকেই তত্পর বিজেপি। আজ কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছে রাজ্য নেতৃত্ব। সূত্রের খবর, বৈঠকে থাকছে দিলীপ ঘোষ, কৈলাশ বিজয়বর্গীয়রা।

দলের অন্দরে যে ভাবে মুকুল বিরোধী হাওয়া চলছে তাতে মুকুল শিবির চিন্তিত , তাই মাঝা মাঝি পথও খোলা রাখছেন । বকলমে মুকুল বিকল্প শিবির তৈরির ব্যবস্থা অনেক আগে থেকেই করে রেখেছে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেসের মাধ্যমে। এই খবর বিজেপির অন্দরেও রয়েছে , কদিন আগে মুকুল ঘনিষ্ট কুনাল মমতা ব্যানার্জির সাথে ঘন্টা কয়েক সাক্ষাৎ করেছেন তার খবর ছড়িয়ে পড়তে বিজেপি মহলে মৃদু গুঞ্জন তৈরী হয়েছে। রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে মুকুল কি বিকল্প পথ খোলা রাখছে।


অমিত শাহের লক্ষ্য ছিল লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির টার্গেট ২৩টি আসন। সেক্ষেত্রে ১৮টি আসন দখল করে বাংলায় নিজেদের ‘ক্ষমতা’ জাহির করেছে মোদী-শাহ জুটি। বিধানসভা নির্বাচনেও এই সাফল্যের ধারা বজায় রাখতে বড় কুশলী , সেই কারণে সময় নষ্ট না করে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করেছেন তাঁরা, তবে বলা বাহুল্য মুকুল পড়লেন বাদ এই আলোচনা থেকে। অন্দর থেকে ভেসে আশা যুক্তি মুকুল কি আদেও বিজেপি ! এই প্রশ্নে রাজ্য বিজেপিতে না মুকুল না মুকুল অনুগামীদের এখনো গ্রহণ যোগ্যতা পাইনি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: