West Bengal

মুখ্যমন্ত্রীকে আক্রমন শানিয়ে আবারও ট্যুইট রাজ্যপালের

পুলিশ প্রশাসন রাজনৈতিক কর্মী নয়, তাই তাঁদের খাঁচা থেকে বন্দী মুক্ত করুন বলে কটাক্ষ জগদীপ ধনকড়ের

দেবশ্রী কয়াল : ট্যুইটে রাজ্যের সাথে রাজ্যপালের সংঘাত এক পুরানো দ্বন্দ্ব। যা এখনও চলে আসছে রমরমিয়ে। এবার আবারও ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য পুলিশের ভূমিকার উপর প্রশ্ন তুলে, এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে কটাক্ষ করে রাজ্যপাল বলেন, ‘রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় রয়েছে বন্দী। মুখ্যমন্ত্রী এবার প্রশাসনকে বন্দী মুক্ত করুন।’ রাজ্যপালের এই ট্যুইটের পর থেকেই রাজনৈতিক মহলে শুরু হয়ে গেছে সমালোচনা।

আজ রবিবার সকালেই পরপর দুটি ট্যুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানেই তিনি মুখ্যমন্ত্রীকে বিঁধে লেখেন, ‘রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় রয়েছে বন্দী। মুখ্যমন্ত্রী এবার প্রশাসনকে বন্দী মুক্ত করুন। দুর্ভাগ্যজনক বিষয় হল পুলিশ এবং প্রশাসন সবসময় শাসকপক্ষের দরজায় রয়েছে দাঁড়িয়ে।’ এরপর আরেকটি ট্যুইটে ধনকড় লেখেন, ‘গণতন্ত্র এবং আইনের ভূমিকায় এ এক বড় আঘাত। রাজনৈতিক-প্রতিশ্রুত পুলিশ-প্রশাসন মৃত গণতন্ত্রের এক দৃষ্টান্ত। সরকারী কর্মীরা কিন্তু কোনো রাজনৈতিক কর্মী নন।’

তবে এই প্রথম না এর আগেও একাধিকবার পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যপাল। সম্প্রতি বিশ্বভারতী ইস্যুতেও আইন ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। শাসকদলের আচরণের তীব্র নিন্দাও করেছিলেন। বিশ্বভারতীর মতো ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানে এহেন ঘটনায় দুঃখ প্রকাশও করেছিলেন। এরপরই আজ রবিবার ট্যুইটে ফের পুলিশ-প্রশাসনের ভূমিকা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যপাল।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: