Big Story

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় NRS এর পথে যাবেন কি ! হবে কি সমাধান ?

পরিবহ মুখার্জীকে দেখতে যাবে মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় ইনস্টিটিউট অফ নিরোসায়েন্স এ , নবান্ন সূত্রে জানা যাচ্ছে। হতে পারে কথা আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সাথে ,

প্রস্তাব হতে পারে এরকমই। চাপেই কি NRS এর পথে, জোর আলোচনা রাজনৈতিক মহলে।
১) নবান্নে আসুন ৫ জনের বেশি নয়
২) কাজে যোগদিন এখনই
৩) প্রতিটি হাসপাতালে বিশেষ বাহিনী থাকবে ডাক্তার ও হাসপাতালের নিরাপত্তার জন্য
৪) হাসপাতালে কোন আন্দোলন করা যাবে না
৫) ডাক্তার বা হাসপাতাল কর্মীরা কোন অভিযোগ থাকতে তা নির্দিষ্ট ভাবে জানাতে পারেন হাসপাতাল কর্তৃপকের মাধ্যমে সরকারকে
৬) স্বাস্থ প্রতি মন্ত্রী প্রতিটি হাসপাতালের সাথে যোগ রেখে সাস্থ অধিকর্তাদের নিয়ে অভিযোগ নিষ্পত্তিকরণ কমিটি
৭) রোগীদের কোন অভাব অভিযোগ থাকলে তারা সাস্থ কমিশনে জানাবেন , তবে হতে পারে সাস্থ কমিশনের প্রিতিনিধি রাখা হতে পারে প্রতিটি হাসপাতালে
৮) হাসপাতালে কোন অভিযোগের ভিত্তিতে রোগীর পরিবার ভাঙচুর করলে কঠোর আইনি ব্যবস্থা নিতে পারে
৯) দালাল রাজ্ ভাঙা হতে পারে
১০ ) সরকারি হাসপাতালের ডাক্তাররা বেসরকারি হাসপাতালে বা প্রাইভেট চেম্বার করতে পারবেন না

এদিকে আন্দোলনের রফাসূত্র পেতে দফায় দফায় বৈঠক জুনিয়র চিকিৎসকদের সাথে । অ্যাকাডেমিক বিল্ডিং-এ যৌথমঞ্চের বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন ইতিমধ্যেই NRS-এর আন্দোলনকারীরা। বৈঠক পিছিয়ে গিয়েছে তবে বেশ কিছু কারণে। আবারো আলোচনা চালাবে IMA কিন্তু অচলাবস্থা কাটাটে হাসপাতাল কর্তৃপক্ষদের সঙ্গে বৈঠকে প্রতিনিধি দল। বৈঠকে হচ্ছে সঙ্গে আছেন সর্বভারতীয় সভাপতি শান্তনু সেন। জুনিয়র ডাক্তারদের দাবি নিয়ে আলোচনা করা হচ্ছে এই বৈঠকে।

আন্দোলন কারীদের সাথে বৈঠক চলছে , এরপরই সিদ্ধান্ত হবে নবান্নে বৈঠকে জুনিয়র ডাক্তাররা যাবেন কিনা। প্রসঙ্গ, চিকিৎসক আন্দোলনে তোলপাড় গোটা দেশ। কার্যত ধস নেমেছে চিকিৎসা পরিষেবায়।

রাজ্য প্রসাশনের ওপর তীব্র ক্ষোভে ফেটে পড়েছেন প্রত্যেকেই।কল্যাণী নিয়ে এখনো পর্য্যন্ত প্রায় ৫০০ জন ডাক্তার ইস্তফা দিয়েছেন। গন ইস্তফার সাক্ষী থেকেছে গোটা রাজ্য। বিশ্ব বাংলার নিন্দা অন্য রাজ্যে , অন্যদিকে জট কাটাতে উদ্যোগী ওপর মহল। দফায় দফায় চলছে বৈঠক। কী হবে শেষ অবধি! এখন সময়ের অপেক্ষা।মমতা বন্দ্যোপাধ্যায় এর তরফ থেকে এখনো NRS হাসপাতালে যাবেন জিনা তা পরিষ্কার করে জানানো হয়নি।

শান্তুনু সেন IMA এর সভাপতি বলেলন , এই মিটিং এ বহিরাগতরা কি করছেন ? তারা কেন এই মিটিং এ থাকবে ? বহিরাগতরা এখন থেকে বেরিয়ে যাক। তবে মিলবে সমাধান। আবারো মিটিং হবে বলে জানান ডা.শান্তুনু সেন। নবান্নে খুব দিয়েছেন , আলোচনা হয়েছে সাস্থ অধি কর্তার সাথে। নজরে রাখুন সঙ্গে থাকুন ওপিনিয়ন টাইমস।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: