West Bengal

মেডিক্যাল সংক্ৰান্ত কাজে কলকাতা শহরে চালু হল ২০০টি অনলাইন ক্যাব

শহরের নানা প্রান্তে আটকে থাকা মানুষদের বাড়ি ফেরাতে চায় ক্যাব অপারেটরস গিল্ড, অপেক্ষা সরকারের অনুমোদনের

@ দেবশ্রী : করোনার সংক্রমণ রুখতে চলছে লকডাউন। বন্ধ সকল যান চলাচল ব্যবস্থা। তাই নানান সমস্যায় পড়তে হচ্ছে মানুষকে। এই অবস্থায় সরকারের অনুমোদন পেলে শহরে আটকে পরা মানুষদের ঘরে ফেরাতে চায় ওয়েষ্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড। ইতিমধ্যেই মেডিকেল সংক্রান্ত কাজে শহরের রাস্তায় নেমেছে ২০০ টি অ্যাপ ক্যাব। ফোন করলেই পাওয়া যাচ্ছে এই ক্যাব। তবে সেক্ষেত্রে দিতে হচ্ছে মেডিকেল সংক্রান্ত তথ্য। এছাড়া জরুরি পরিষেবার জন্য চালু রয়েছে কিছু ট্যাক্সিও।

ওয়েষ্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দোপাধ্যায় জানিয়েছেন, আপত্‍কালীন পরিস্থিতিতে মেডিকেল সংক্রান্ত কাজে শুধু মাত্র শহরেই চালানো হচ্ছে ক্যাব ট্যাক্সি। এর জন্য প্রায় ২০০ ট্যাক্সি থাকবে শহরের রাস্তায়। প্রতি থানা এলাকাতেই এই ক্যাব দেওয়া হয়েছে।

কেবলমাত্র মেডিকেল কারণে গাড়ি দেওয়া হবে। গিল্ডের সিদ্ধান্ত অনুযায়ী, গাড়ি লাগার ৩০ মিনিট আগে ডিটেইলস জানাতে হবে। সেই অনুযায়ী ওয়েষ্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড থানার সাথে কথা বলে গাড়ির প্রয়োজনীয়তা জেনে নেবে। তারপরই গাড়ি দেওয়া হবে। গাড়িতে চালক সহ চারজন থাকতে পারবেন। ভাড়া নেওয়া হবে সাধারণ ট্যাক্সির মতোই।

এই সংগঠনের তরফ থেকে দুটো মোবাইল নাম্বার দেওয়া হয়েছে, যে কোনও চিকিত্‍সার দরকারে এই দুটো নাম্বারে ফোন, এসএমএস বা হোয়াটসঅ্যাপ করে প্রয়োজনীয় তথ্য দিলেই নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যাবে ক্যাব। সংগঠনের তরফ থেকে যে দুটি ফোন নাম্বার দেওয়া হয়েছে তা হল ৯৮০৪৮৮৬০২৮ এবং ৯৪৩২৩২৪৩৪১। বুকিং করা যাবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

গিল্ডের সাধারণ সম্পাদকের দাবি, সবক’টি গাড়ি সারাবছর পরিষ্কার থাকে। এই পরিস্থিতিতে গাড়িগুলি জীবাণুনাশক করার পরই রাস্তায় নামানো হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আটকে পরা মানুষদেরও বাড়ি পৌঁছে দিতে তার প্রস্তুত। যদি সরকার তাদের সেই অনুমতি প্রদান করে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: