Nation

মোদির বৈঠকে অনুপস্থিত মমতা-কেসিআর

মোদির নীতি আয়োগের বৈঠকে থাকবেন না মমতা-কেসিআর , দলীয় লড়াই আগে মানুষের স্বার্থ দেখার কেও নেই বাংলাতে , কটাক্ষ বিরোধীদের

আজ মোদির নেতৃত্বে রাজ্যের সব মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মোদী। রাষ্ট্রপতি ভবনে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বসবে নীতি আয়োগের বৈঠক। সেখানে আগে থেকেই আসবেন না বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং তেলেঙ্গানার  মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও।

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানান এই নীতি নির্ধারণ কোনোভাবেই ফলপ্রসূ হবে না। রাজ্যে সহায়তা করার কোনো ক্ষমতা নেই নীতি আয়োগের। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও সেচ প্রকল্পের উদ্বোধনে ব্যস্ত থাকায় তাই তিনি আস্তে পারবেন না।

অন্ধ্রপ্রদেশের  মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন এবং নিজের রাজ্যের স্পেশাল স্ট্যাটাসের কথা জানান। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও স্পেশাল স্ট্যাটাসের কথা বলেন।

৯ টি বিষয় উল্লেখ করেছিলেন কেন যাবেন না তিনি , তবে রাজনৈতিক মহলে সমালোচনার মুখে মমতা বন্ধ্যোপাধ্যায় , এদিকে বলছেন যে প্রকল্প গুলো নিচ্ছেন মোদী সরকার , সেটা রাজনৈতিক প্রচার বেশি। আর অন্য দিকে আপনি নীতি আয়োগের মিটিং এ যাচ্ছেন না সেটা দ্বিচারিতা হচ্ছে বলে মত প্রকাশ করেন।যদি রাজ্যের জন্য দাবী করতে হয় সেটা নীতি আয়োগের মিটিং উল্লেখ করতে পারতেন অন্যান্য রাজ্যের মতন , অন্যান্য অধিকাংশই রাজ্য এই ক্ষেতে নিজের রাজ্যের দাবি দাবা নিয়ে বিস্তর কথা বলেছে। বাংলার ক্ষেত্রে দলীয় রাজনৈতিক যুদ্ধ টাই মূল, মানুষ গৌণ্য বলে কটাক্ষ করেছেন রাজনৈতিক সমালোচকরা।

এ নিয়ে পঞ্চমবার হতে চলেছে নীতি আয়োগের বৈঠক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: