Sports Opinion

ম্যাঞ্চেস্টারে মহারণ, চিরো প্রতিদ্বন্ধী পাকিস্তান কে দিলো ৩৩৭ রানের টার্গেট : টীম ইন্ডিয়া

৩৮ রানে ১ উইকেট পড়লো পাকিস্তানের ১০ ওভারে , বড় চাপে পাকিস্তান ।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৬ রান। বৃষ্টি না এলে ভারত ৩৫০ ও ওপর যেত বলে আসা করেছিল দেশবাসী। ইনিংসের ৪৭ তম ওভারে একটুখানি বৃষ্টি তে থিম যেতে হল। হিটম্যান সেঞ্চুরি করলেন আর বিরাট কোহলি-কেএল রাহুলের হাফ সেঞ্চুরি।


ম্যাঞ্চেস্টারে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। আমির-রিয়াজদের দারুন সামলালেন রোহিত শর্মা ও নতুন ওপেনিং পার্টনার কেএল রাহুল। আঃ অসুস্থ থাকায় শিখর ধাওয়ানের পরিবর্তে দলে এলেন বিজয় শঙ্কর।

ওপেনিং জুটিতে ১৩৬ রানের পার্টনারশিপ, ৭৮ বলে ৫৭ রানে ফিরে যান রাহুল। রোহিতের সঙ্গে জুটি বাঁধেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। চোখ ধাঁধানো শতরান করেন রোহিত শর্মা। এই কেরিয়ারে ২৪ তম শতরান করেন রোহিত, ১১৩ বলে ১৪০ রান করে আউট হলেন।১৪টি চার ও ৩টি ছক্কায় সাজানো চোখ ধাঁধানো খেলা। এর পর রোহিত শর্মা আউট হলেও হার্দিক পাণ্ডিয়া আর বিরাট কোহলি দখল নেন মাঠের। ১৯ বলে ২৬ রান করে আউট হন হার্দিক পাণ্ডিয়া, এর পর মহেন্দ্র সিং ধোনিওআউট হন ফায়ার যান।ভারত অধিনায়ক বিরাট কোহলি ৬৫ বলে ৭৭ রান করে আউট হলেন। ভারত ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান তোলে, ৩৩৭ রানের টার্গেট পাকিস্তান কে করতে হবে । কিন্তু লড়াই তা খুব কঠিন।

অন্য দিকে ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের হাসানকে চার মেরে ৬০ রান করতেই একদিনের ক্রিকেটে এগারো হাজার রানেই গন্ডি পেরালেন বিরাট কোহলি।এখনো পর্যন্ত একদিনের ক্রিকেটে দ্রুততম এগারো হাজার রানের মালিক এখন কিং কোহলি।আগেই ভাবনা ছিল পাকিস্তানের বিরুদ্ধে ৫৭ রান করতে পারলেই একদিনের ক্রিকেটে দ্রুততম দশ হাজার রানের মালিক হবেন বিরাট কোহলির। ২২১ ইনিংসে বিরাটের সংগ্রহ হল ১০৯৪৩ রান। ২২২ তম ইনিংসে একদিনের ক্রিকেটে ১১,০০০ রান পূর্ণ করলেন বিরাট কোহলি।সচিন তেন্ডুলকর এবং সৌরভ গাঙ্গুলি পর তৃতীয় ভারতীয় হিসেবে বিরাট কোহলি একদিনের ক্রিকেটে এগারো হাজার রান করলেন। অভিনন্দন বিরাট কোহলি আপনাকে ওপিনিয়ন টাইমস এর পক্ষ থেকে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: