Women

যাঁরা দেশের কঠিন পরিস্থিতিতে লড়াই করছে, তাদেরকেই নির্যাতনের চলে চেষ্টা

একদিকে গোটা দেশ যখন নার্সদের কুর্নিশ জানাচ্ছে, অপরদিকে তাদের উপরই হচ্ছে হামলা

@ দেবশ্রী : সত্যিই এই দেশ বুঝি কখনও বদলানোর নয়। এমন কঠিন পরিস্থিতিতেও দেশের নানান প্রান্ত থেকে উঠে আসছে নারী নির্যাতনের খবর। আজ একদিকে, করোনা যোদ্ধা নার্সদের বাহবা দিচ্ছে দেশ, তাদের উপর ফুলের বর্ষণ করা হচ্ছে তখনই আসামে দুই নার্সের সাথে ঘটে যাওয়া ঘটনায় মানুষ শিউরে উঠছেন। গত শনিবার রাতে অসমের বিশ্বনাথ জেলার, বিশ্বনাথ চৈরালি এলাকা‌র একটি হাসপাতালে নিজেদের কাজ করতে যাচ্ছিলেন দুই নার্স। রাতের অন্ধকারে সেই সময়েই তাঁদের ওপর চড়াও হয় দুই দুষ্কৃতী। তারা ওই দুই নার্সকে ধর্ষণের চেষ্টা করে।

বেসরকারি হাসপাতালের কর্মী ওই দুই নার্স তারপর কোনওমতে ধর্ষকদের কবল থেকে বেঁচে ফেরেন হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষকে সরাসরি ঘটনার কথা জানান তাঁরা। তারপরই এলাকায় রটে যায় সেই খবর। কিছুক্ষণের মধ্যে স্থানীয় মানুষদের সাহায্যেই ধর্ষকদের একজন ধরা পড়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে পুলিশের হাতে তুলে দেয় জনতা। অভিযুক্তদের মধ্যে একজনকে পুলিশ ধরতে পারলেও অন্যজন এলাকা ছেড়ে পালিয়েছে।

ওই দুই নার্স পুলিশকে জানিয়েছেন, ‘‌এর আগেও তাঁদের সঙ্গে এমন ঘটনা ঘটেছিল। তবে তখন ভয়ে তাঁরা কাউকে কিছু বলতে পারেননি। তবে এদিন তাঁরা যখন তাঁদেরই এক সহকর্মীকে তুলে তারপর হাসপাতালে যাওয়ার পথে ছিলেন, সেই সময় একটি পেট্রোল পাম্পে আবারও এই ঘটনা ঘটে। তাঁরা ভয় পেয়ে গিয়েছিলেন। কিন্তু এবারে না বলে আর কোনও উপায় ছিল না।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: