Economy Finance

যুবসমাজের কাজের সংস্থান করা টাই মূল মূল চ্যালেঞ্জ : মোদীর অগ্নি পরীক্ষা আজ ১১ টার সময় শুরু

দুর্নীতি রুখে আর্থিক ভাবে রুগ্ন ব্যাঙ্ক ব্যবস্থা কিভাবে চাঙ্গা করবেন তার দিকে তাকিয়ে সারা দেশ ! সকাল ১১ টার থেকে এই ওপিনিয়ন টাইমস এর পর্যালোচনা দিনভর সরাসরি।

চুক্তি ভিত্তিক বা সেচ্ছাসেবি কাজ নয় , চাই সরকারি ও বেসরকারি চাকরি জেলা ভবিষ্যৎ সুনিশ্চিত হবে। রেল, ব্যাঙ্কের কর্মসংস্থান ও অন্যান্য সরকারি ক্ষেত্রের দিকে তাকিয়ে আছে যুব সমাজ। আগামী অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার হতে পারে ৭ শতাংশ ,বাজেটের আগে সরকারের আর্থিক সমীক্ষা অনুযায়ী। আসায় বুক বাঁধছে যুব সমাজ।

সমীক্ষা বলছে বর্তমানে বেকারত্বের হার ৪৫ বছরে সর্বোচ্চ মাত্রায় ঠেকেছে। তারমানে অর্থ, গত পাঁচ বছরের অর্থনীতিতে একটা বড় খাটতি রয়েগেছে।তবে ধাক্কা খেয়েছে একাধিক ক্ষেত্রেই। করুন আর্তি যুবসমাজ বলছেন চাকরি চাই। ঠিক ভিত্তিক ডেলিভারি বয় নয়, রেল, ব্যাঙ্কের কর্মসংস্থান দিন।সমস্যা হল আর্থিক বৃদ্ধির হার বাড়াতে না পারলে বাড়বে না কর্মসংস্থান। আবার বাজেটের আগে সরকারের আর্থিক সমীক্ষা অনুযায়ী, অনুমান আগামী অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার ৬.৮ শতাংশ থেকে বেড়ে হতে পারে ৭ শতাংশ। তাতেই প্রত্যাশায় বুক বাঁধছে যুব সমাজ।

কর্মসংস্থানের তেমন কোনও উন্নতি হয়নি বলেই জানা গিয়েছে বিগত বছরগুলিতে ।মোদি সরকার বিভিন্ন ক্ষেত্রে তাই কর্মসংস্থান তৈরি করতে আসন্ন বাজেটে বিনিয়োগ বাড়াবে বলেই মনে করা হচ্ছে। ২০১৯-এর বাজেটে গুরুত্ব পাবে দেশের কর্মসংস্থান। কর্মসংস্থান বাড়াতে মেট্রো রেল, ভারতমালা, সাগরমালার মতো সড়ক ও বন্দর নির্মাণ সহ পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত প্রকল্পে বরাদ্দ বাড়াতে পারেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

দেশবাসী প্রত্যাশা নিয়ে আজকের দিনটার দিকে তাকিয়ে রয়েছে দেশ। আজকে কি কেন্দ্রীয় বাজেটে মধ্যবিত্তের প্রাপ্তির ঝুলি ভরাতে পারবে ? এই প্রশ্নেই সরগরম গোটা দেশ। দ্বিতীয় বারের মোদী সরকারের প্রথম বাজেট ঘিরে সরগরম গোটা দেশ। আজ সাধারণ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। ইন্দিরা গান্ধীর পর প্রথম মহিলা অর্থমন্ত্রী হিসেবে বাজেট পেশ করবেন সীতারমণ।সকাল ১১ টার থেকে এই ওপিনিয়ন টাইমস এর পর্যালোচনা দিনভর সরাসরি -” বাজেট ২০১৯ ” .

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: