West Bengal

রমজানের বাজারেও যাতে সকল নিয়ম মানা হয় তারই নির্দেশ দিলেন পুলিশ কমিশনার

করোনাকে হারাতে হলে মানতে হবে সকল বিধি নিধেষ

@ দেবশ্রী : করোনার সংক্রমণ রোধ করার একটিই উপায় সোশ্যাল ডিস্ট্যানসিং। দূরত্ব বজায় না করলে এই ভাইরাস বেশ ভয়ানক। তাই রমজান মাসে কেনাকাটা করার সময়ও দূরত্ব যাতে বজায় থাকে, প্রত্যেক থানার ওসি ও পুলিশকর্তাদের সেদিকে নজর রাখার নির্দেশ দিলেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। শুধু সামাজিক দূরত্ব বজায়ই নয়, ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানালেন তিনি।

এদিন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, আধিকারিকদের নির্দেশ দেন যে, যাঁরা রমজান মাসে রোজা রাখছেন, তাঁদের কেনাকাটার ক্ষেত্রে যেন কোনও অসুবিধা না হয়। তবে কেনাকাটার সময় প্রত্যেককেই অবশ্যই পারস্পরিক দূরত্ব মেনে চলতে হবে। কোথাও ভিড় করা যাবে না। ভিড় নজরে পড়লে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে হবে পুলিশ আধিকারিকদের। এছাড়াও যাঁরা কেনাকাটা করবেন, তাঁদের প্রত্যেককে মাস্ক পরতেই হবে।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই এ বিষয়ে লালবাজার পক্ষ থেকে প্রত্যেকটি থানাকে সতর্ক করা হয়েছে। শনিবারও মাস্ক না পরায় শহর থেকে পুলিশ ১২০ জনকে গ্রেফতার করেছে। কেউ যাতে রাস্তায় থুতু না ফেলেন, সে বিষয়েও চলছে জোর নজরদারি। এদিনও ২১ জনকে থুতু ও পিক ফেলার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাই সবাই যাতে সকল রকম নিয়ম কানুন মেনে চলে সেই দিকেই দেওয়া হচ্ছে বিশেষ নজর। কারন করোনার সাথে লড়াইয়ে আমাদেরকে জিততে হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: