Weather

রাজ্যে কমবে বৃষ্টি, বাড়বে মানুষের অস্বস্তি

সরে যাচ্ছে নিম্ন চাপ, বুধবার থেকেই রাজ্যে কমে যাবে বৃষ্টির পরিমান

দেবশ্রী কয়াল : ঠিক মতো রাজ্যে আসছেই না বৃষ্টি। আর যদিও বা আসছে তা কয়েক দিনের জন্যে, অবশ্য উত্তরবঙ্গে ভালো বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টির ধারা ঝরে পড়েনি। আর এবারে সরে যাচ্ছে নিম্নচাপ। তাই রাজ্যে কমবে বৃষ্টির পরিমান। তবে কেবল যে বৃষ্টি কমে যাবে তা কিন্তু নয়। আদ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে, বলেই মিলছে খবর।

উত্তরবঙ্গে আজও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এছাড়া আগামী কালও এই পাঁচ জেলা এবং উত্তর দিনাজপুরে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। তবে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে বলে নিশ্চিত জানাচ্ছে আবহাওয়া দফতর। আপাতত অতি ভারী বর্ষণ বা প্রবল বর্ষণের কোনও সম্ভাবনা নেই উত্তরবঙ্গে।

দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুত্‍ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বাতাসে জলীয় বাষ্প খুব বেশি থাকবে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। আর তার জেরেই আদ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। একেই গরমে দাবদাহ অবস্থা তার উপর এমন আবহাওয়াতে আরও অস্বস্তিতে কাটাতে হবে মানুষকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: