West Bengal

রাজ্যে করোনা আক্রান্ত ১৬৭৮, মৃত ৮৮

করোনাকে জয় করে মোট এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩২৩ জন।

প্রেরনা দত্তঃ একদিনে আক্রান্ত ১৩০ জন। রাজ্যে করোনায় মোট আক্রান্ত ১৬৭৮ জন। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আর ৯ জন করোনায় প্রাণ হারিয়েছেন। করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৮৮। উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাজ্যে ৯২ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি হয়েছেন আরও ৯ জন। রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যানে বলা হয়েছে, করোনাকে জয় করে মোট এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩২৩ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন ১,১৯৫ জন। সুস্থতার হার আগের থেকে সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৯.২৫ শতাংশ। কলকাতায় এই মুহূর্ত সবচেয়ে বেশি চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে কলকাতার বোরো ৪, বোরো ৬ ও বোরো ৭। এইসব জায়গায় বেলগাছিয়া মডেল অনুসরণ করার ভাবনা রাজ্য সরকারের। পূর্ব ভারতের সর্ববৃহৎ কোভিড হাসপাতাল হতে চলেছে কলকাতা মেডিক্যাল কলেজ। বেড সংখ্যা মোট ১০০০।

স্বাস্থ্য বিভাগ এও জানিয়েছে শুক্রবারের আগে রাজ্যে একদিনের মধ্যে করোনা সংক্রমণের হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ বৃদ্ধি ছিল বুধবার, ওই দিন রাজ্যে ১১২ জন আক্রান্ত হয় কোভিড- ১৯ এ। সেই সংখ্যাকেও পেরিয়ে গেল শুক্রবারের সংক্রমণ সংখ্যা। গতকাল (শুক্রবার) যে ৯ জন মারা গেছে তার মধ্যে ৮ জনই কলকাতার এবং ১ জন মাত্র হাওড়ার বাসিন্দা।

যদিও রাজ্যের করোনা পরিসংখ্যানের সঙ্গে বড়সড় ফারাক রয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাবে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাবে পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫১। রাজ্যের স্বাস্থ্য বিভাগ ৭২ জন মৃত্যুর কারণ হিসাবে অন্যান্য জটিল রোগের প্রতিক্রিয়া হিসাবে দেখিয়েছে। করোনা সংক্রমণ রুখতে টেস্টের উপরে ক্রমণ জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। রাজ্যে টেস্টের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। গত বৃহস্পতিবার ২,৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। আর শুক্রবার সেই সংখ্যা বেড়ে হয়েছে ৩,০১৫টি। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট পরীক্ষা করা হয়েছে ৩৫,৭৬৭টি নমুনা। প্রতি ১০ লক্ষের মধ্যে টেস্টের সংখ্যা ৩৯৭ জন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: