Analysis

রাজ্যে করোনা আক্রান্ত ২,২৯০,আক্রান্ত ও মৃতের নিরিখে শীর্ষে কলকাতা

মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২০৭।কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের।

প্রেরনা দত্তঃ পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় মৃত ৯, আক্রান্ত ১১৭। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৯০ জনে। আর মোট মৃতের সংখ্যা ২০৭ জন। এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। জানাল রাজ্যের স্বাস্থ্য দফতর। বাংলায় আরও বাড়ল মৃত্যু ও সংক্রমণের সংখ্যা।অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১,৩৮১ জন। আর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ৭০২ জন।তারমধ্যে কলকাতারই সর্বাধিক ৬৪৫ জন আক্রান্ত। কলকাতায় মৃতের সংখ্যাও সবচেয়ে বেশি। করোনা ও কো-মরবিডিটি মিলিয়ে কলকাতায় মোট ১৪০ জন প্রাণ হারিয়েছেন। আক্রান্ত ও মৃতের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা।

করোনা রোগীদের সুস্থতার হার ৩০.৬৬% । রাজ্যে দৈনিক নমুনা পরীক্ষার ঘটনা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। বুধবার ৫,০১০টি টেস্ট করা হয়েছে, যা নয়া রেকর্ড। এর ফলে মঙ্গলবার পর্যন্ত মোট ৫৭,৬৩২টি টেস্ট করা হয়েছে। যার ফলে প্রতি লাখে টেস্টের সংখ্যা বেড়ে হল ৬৪০। মোট নমুনার মাত্র ৩.৯৭ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে বলে নবান্নের তরফে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

রাজ্যে মোট ৮৫৭০টি বেড আছে বলেও জানা গেছে বুলেটিনে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। গতকাল মঙ্গলবার করোনা রোগীদের সুস্থতার হার ছিল ২৮%। ছাড়া পেয়েছিল ২১ হাজার ২২ জন।সরকারি কোয়ারেন্টাইনে ৬ হাজার ৯৭৮। হোম কোয়ারেন্টাইনে ২৪ হাজার ২৯৬।ছাড়া পেয়েছিল ৬৮ হাজার ১৯৯।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, মৃতদের মধ্যে ৭০ শতাংশেরই কো-মর্বিডিটি ছিল। সারা দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে বাড়ছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: