Health

রাজ্যে করোনা আক্রান্ত ৪ হাজার ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন

এক দিনে মৃত্যু হয়েছে পাঁচ জনের।

প্রেরনা দত্তঃ মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৯৩। সোমবারের তুলনায় আক্রান্তের সংখ্যা ৪৪ জন বেশি।গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হল আরও ৫ জনের। সোমবার মারা গিয়েছিলেন ৬ জন। সবেমিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ২১১। এমনটাই জানানো হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে।

রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯৩ জন। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০০৯! গত ২৪ ঘণ্টায় ৭২ জন সেরে ওঠার পরে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৮৬ জন। স্বরাষ্ট্রসচিব আরও জানান এ পর্যন্ত রাজ্যে দেড় লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। তাঁর কথায়, “আমরা স্যাম্পল টেস্টেের লক্ষ্যের লাইনটিও ক্রস করেছি। এটা একটা ভাল দিক।”

পাশাপাশি তিনি জানান, সরকারি কোয়ারেন্টাইনে এখন আছেন ১৮ হাজার ১৪৬ জন। কোয়ারেন্টাইন পর্ব পার করে ছাড়া পেয়েছেন ৪ হাজার ২২২ জন। এখনও হোম কোয়ারেন্টাইনে আছেন ১৩ হাজার ৫৬৪ জন।
গত কয়েক দিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণের গতি যে বাড়ছে, তাতে বড় সংখ্যায় সংক্রমণের খোঁজ মিলছে বিভিন্ন জেলা থেকে। মহারাষ্ট্র থেকে যাঁরা আসছেন, তাঁদের মধ্যে ৬০ শতাংশ-ই করোনা আক্রান্ত। যার ফলে এরাজ্যেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় ১৬টি জেলায় নতুন করে ১৯৩ জনের দেহে করোনার সন্ধান মিলেছে। ওই সব জেলার মধ্যে আবার শীর্ষ স্থানে কলকাতা। গত ২৪ ঘণ্টায় মহানগরীতে করোনায় সংক্রমিতের সংখ্যা ৫৮। এর পরে যে-সব জেলায় আক্রান্তের সংখ্যা দুই অঙ্কের ঘরে রয়েছে, তারা হল হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ। হাওড়ার ২১, উত্তর ২৪ পরগনার ২৪, হুগলির ১৯, পশ্চিম বর্ধমানের ১০, বীরভূমের ১০ এবং মুর্শিদাবাদের ১৩ জন বাসিন্দার নাম নতুন করে করোনা-আক্রান্তের তালিকায় উঠেছে।

সংক্রমণ বাড়লেও শ্রমিকদের ফেরানো বন্ধ রাখা হচ্ছে না বলে জানান স্বরাষ্ট্রসচিব। প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর ভিন রাজ্য থেকে আটকে পড়া শ্রমিকদের নিয়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন আবার রাজ্যে আসছে। স্বরাষ্ট্র সচিব জানান, বুধবার থেকে এরকম ২০৬ টি ট্রেন রাজ্যে আসবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: