Analysis

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৩৬ জন, কমছে মৃত্যুর হার

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৩৩ বলে জানানো হয়েছে বুলেটিনে।

প্রেরনা দত্তঃ গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা সংক্রমিত ১৩৬ জন। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,৯৬১। রাজ্যে করোনায় মৃত্যু ১৭৮ জনের। এর পাশাপাশি, করোনা কো-মর্বিডিটির জেরে মারা গিয়েছেন আরও ৭২ জন। এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর। গতকালের তুলনায় কিছুটা হলেও কমেছে আক্রান্তের হার। এদিন মৃত্যু হয়েছে ৬ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা ২৫২ জন।

করোনা আতঙ্কে কার্যত স্তব্ধ দেশ। চলছে চতুর্থ দফার লকডাউন। এত সতর্কতা সত্ত্বেও রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁইছুঁই। গত ১৮ মে পর্যন্ত রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ২৮২৫।১৯ মে পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯৬১।এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া হয়েছে ১০৭৪ জনকে। ১৯ মে পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬৩৭।সুস্থ হয়ে ঘরে ফেরার হার ৩৬.২৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ৮,৭১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর ফলে রাজ্যে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার পরিমাণ ১ লক্ষ ছাড়াল। এখনও পর্যন্ত ১,০২,২৮২ জনের শরীরে করোনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২.৮৯ শতাংশ জন শরীরে করোনা পজিটিভ।

কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৩৩ বলে জানানো হয়েছে বুলেটিনে। বুধবার আক্রান্তদের মধ্যে ৬০ জনই কলকাতার বাসিন্দা। মৃতদের মধ্যে ৪ জন কলকাতাবাসী। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে একজন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। কলকাতায় করোনায় মোট মৃতের সংখ্যা ১৬৯। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন ১,৬৩৭ জন। তাদের মধ্যে ৭৩৯ জন কলকাতার।
গোটা দেশের মতো পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ বাড়ছে। তার মোকাবিলায় ক’দিন আগেই রাজ্যে কোভিড-১৯-এর সংক্রমণ রুখতে হাল্কা জ্বর সহ করোনা ভাইরাসের সামান্য লক্ষণ দেখলেই তাঁদের সেল্ফ আইসোলেশনে থাকা বাধ্যতামূলক বলে ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এমনকী করোনা সংক্রমণ আছে এমন মানুষজনের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও সেল্ফ আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছে রাজ্য সরকার।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: