Big Story

রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০, আট জনের মৃত্যু : নবান্নে স্বরাষ্ট্রসচিব

এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া হয়েছে ৬১২ জনকে।

প্রেরনা দত্তঃ করোনায় রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০ জন। গতকাল পর্যন্ত রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬৩ জন। তার সঙ্গে এদিনের ১১০ জুড়ে সংখ্যা দাঁড়াল ২ হাজার ১৭৩ জন। নবান্নে এমনটাই জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।সাথেই রাজ্য বাড়ছে সুস্থতার হার। তাই অপপ্রচারে কান না দিয়ে করোনাকে ভয় না পাওয়াই পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রোজ ১ লাখ কোভিড টেস্ট করতে পারে ভারত। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা হর্ষবর্ধন। এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া হয়েছে ৬১২ জনকে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৬ জন। অন্যদিকে কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের। হাসপাতালে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ১৩৬৩ জন।

স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, ‘করোনা রোগীদের সুস্থতার হার ২৮%। মোট ৫২ হাজার ৬২২টি পরীক্ষা হয়েছে। সরকারি কোয়ারেন্টিনে ৬ হাজার ৯৭৮। ছাড়া পেয়েছেন ২১ হাজার ২২ জন। হোম কোয়ারেন্টিনে ২৪ হাজার ২৯৬। ছাড়া পেয়েছেন ৬৮ হাজার ১৯৯।’

রাজ্যের কোমর্বিডিটি তথ্য যে আদৌ কোন তথ্য লুকোনোর জন্য নয়, তাও এদিন স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘মাত্র কয়েকদিনে ৫২৬২২ টেস্ট হয়েছে। অথচ শুরুতে আমাদের যখন মাত্র ৪ টি ল্যাব ছিল, তখন অন্যান্য রাজ্যে প্রায় ৪০-৫০ ছিল। আমরা কতবার অনুরোধ করা সত্বেও অনুমতি পাইনি। ধীরে-ধীরে যখন অনুমতি পেলাম, তারপর যে হারে টেস্ট হয়েছে, তা আর কোথাও হয়নি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: