Culture

রাজ্য জুড়ে দানবীয় শক্তির উত্থানে অতিষ্ট বঙ্গবাসী, শান্তির কামনায় মহাশক্তির কাছে আবেদন : এবারের থিম ” আর্জি “

পূর্ব কলকাতা সার্বজনীন দুর্গোৎসব কমিটির এবারের থিম আর্জি , সংঘঠকরা সবাই একমত প্রতিদিনের রাজ্যে রক্তাত্ব হচ্ছে মানুষ। আর এর থেকেই মুক্তি চায় সকলে তাই এবারের থিম "আর্জি "।

পূর্ব কলকাতা সার্বজনীন দুর্গোৎসব কমিটি এবারে কলকাতায় নজর করতে একজোট। ৮ থেকে ৮০ নেমে পড়েছেন এবারে, আর ছেড়ে কথা নয় মিলতে হবে পুরস্কার সঙ্গে দাগ কাটতে হবে দর্শনার্থীদের মনে । সাবেকি থেকে থিমের প্যান্ডেলে অনেক বছর আগেই এসেছে এই সংঘঠন , এরা নিজেদের পরিণত করে এবারে নিজেদের সাজিয়ে তুলতে ব্যস্ত।

ওপিনিয়ন টাইমস আজ সকালে “দূর্গা কথা পাড়ায় পাড়ায় “নিয়ে পৌঁছে গিয়েছিলো পূর্ব কলকাতা সার্বজনীন দুর্গোৎসব কমিটির পূজা প্রাঙ্গনে। জমে উঠেছিল আজকের আড্ডা। ৭৩ বছরে পদার্পন এবারের পুজো। আর আজকের আড্ডায় পেয়ে গেছিলাম বেশকিছু প্রবীণ নাগরিক ছিলেন যারা ৭৩ সাল আগের শুরুর দিনে ছিলেন । তারা তাদের স্মৃতিচারণা করলেন। থিমের পুজোতে কোন আপত্তি নেই তবে ঠাকুর হতে হবে নিয়ম মেনে। তবে নিষ্ঠার সাথে যাতে পুজো হয় যাতে, সে ক্ষেত্রে নজর রাখতে ব্যস্ত থাকেন। যদিও পরবর্তী প্রজন্মের উপর ভরসা আছে।

ক্লাবের মহিলা বাহিনী এই পাড়ায় বেশ সক্রিয় , জানালেন পুজোর দিন গুলোতে একান্নবর্তী হয়ে যায় পুরো পাড়া। জানালেন সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে এবারে আর সঙ্গে অষ্টমীর দিন মহা ভোগের আয়োজন থাকে এই পাড়ায় , শুধু পাড়ার লোক নয় বাইরের যেই আসুক না কেন আমাদের সাথে ভোগ ভাগ করে খাবেন। আর এই ভোগে থাকবে আট থেকে দশ রকম পদ সহযোগে পুজোর আনুন্দ।

পাড়ায় পাড়ায় দূর্গা কথা , শুধু মাত্র ২৯ দিন বাকি। ওপিনিয়ন টাইমস এর ক্যামেরা ঘুরছে কলকাতায় , এবছরের প্রস্তুতি কেমন হচ্ছে , সেই খবরা খবরের খোঁজে ওপিনিয়ন টাইমস । । নজর রাখুন সঙ্গে থাকুন : http://www.opiniontimes.in // আমাদের ফেইসবুক পেজ : https://www.facebook.com/pg/opiniontimes.in
আমাদের সাথে কথা বলুন :৮০১৭৪০২৪৩৯

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: