Nation

রাশিয়ার এক হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ড, প্রাণ হারান ৫ জন

সেন্ট জর্জ হাসপাতালে চিকিৎসা চলছিল করোনা আক্রান্তদের, ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ভেন্টিলেটর সাপোর্টে থাকা ৫ জনই হারিয়েছেন প্রাণ

@ দেবশ্রী : করোনা আতঙ্কের মাঝেই ঘটে গেল ভয়াবহ অগ্নিকান্ড। দুর্ঘটনাটি ঘটে, রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গে। শহরের একটি হাসপাতালে আগুন লেগে মৃত্যু হয়েছে ৫ জনের। অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেই এই দুর্ঘটনা ঘটেছে। হাসপাতালের ১৫০ জন রোগীকে বের করে আনাও সম্ভব হয়। এই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিত্‍সা চলছিল বলে জানা গিয়েছে।

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। সোমবার সেদেশে একদিনে নতুন করে সর্বোচ্চ ১১ হাজার ৬৫৬ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে সেখানে ২ লাখ ২১ হাজার ৩৪৪ জন। করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে ইতালি ও ব্রিটেনকে ছাড়িয়ে গিয়েছে রাশিয়া।

এই অবস্থায় সেন্ট পিটার্সবার্গের সেন্ট জর্জ হাসপাতালের এই অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক। মার্চ থেকে হাসপাতালটিতে করোনা আক্রান্তদের চিকিত্‍সা দেওয়া হচ্ছে। মঙ্গলবার আগুন লাগার ঘটনায় প্রাণ হারানো ওই ৫ জন রোগীই হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন বলে জানা গিয়েছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: