Big Story

রাষ্ট্রপতি ভবনে করোনার থাবা,বাড়ছে আতঙ্ক

সরাসরি রাষ্ট্রপতিভবনে কর্মরত এসিপি করোনা সংক্রামিত হয়েছেন বলে খবর। ফলে বহু পুলিশ কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

প্রেরনা দত্তঃ করোনা ভাইরাসের থাবা এবার সরাসরি রাষ্ট্রপতি ভবনে। আক্রান্ত রাষ্ট্রপতি ভবনে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্তা।রাইসিনা হিলসের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার ওই আধিকারিকের শরীরে মিলল করোনা পজিটিভ। দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। রাষ্ট্রপতি ভবনের বহু কর্মী ও পুলিশ আধিকারিককে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। রাষ্ট্রপতি ভবনের ভিতরেই পাশেই রয়েছে পদস্থ পুলিশ আধিকারিকদের অফিস।

সূত্রের খবর, গতমাসে রাষ্ট্রপতি ভবনের এক সচিবের পরিবারের সদস্যের শরীরে এই মারণ ভাইরাস পাওয়া যায়। তাঁর সংস্পর্শে আসা একাধিক মানুষকে কোয়ারেন্টিন করা হয়। যদিও সেই সময় রাষ্ট্রপতি ভবনের তরফ থেকে জানানো হয়, কেউই নাকি সংক্রমিত হয়। কিন্তু রবিবার শেষমেষ দুঃশ্চিন্তা বাড়াল রাইসেনা হিলসে কর্মরত আধিকারিকদের।

১৩ এপ্রিল রাষ্ট্রপতির সচিবলায়ের এক কর্মীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়, যদিও মধ্য দিল্লির ওই বাসিন্দা রাষ্ট্রপতির সচিবলায়ের কর্মী বা ভবনের বাসিন্দা ছিলেন না, তাঁর অজানা জ্বরে মৃত্যু হযেছে বিবৃতিতে জানানো হয়েছে।

পরে যখন দেখা যায়, সেই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন রাষ্ট্রপতি ভবনে আবাসিক এক কর্মী, তখনই মধ্য দিল্লিতে থাকা সমস্ত পরিবারকে কোয়ারান্টিনে পাঠানো হয়। তাঁদের মধ্যে একটি পরিবারের এক সদস্যের পজিটিভ ধরা পড়ে, বাকিরা নেগেটিভ।

বিশ্বজুড়ে গত কয়েকমাস ধরেই প্রবল তাণ্ডব চালাচ্ছে করোনা ভাইরাস। সময়ের সঙ্গে সঙ্গে
নিজেকে বদলাতে বদলাতে মারণ ক্ষমতাও বাড়িয়ে চলেছে। রবিবার সকাল পর্যন্ত পুরো
বিশ্বে ৪৭ লক্ষ ২০ হাজার ১৯৬ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ১৩ হাজার ২২০ জনের।এর মধ্যেই গত সপ্তাহে রাষ্ট্রপতি ভবনের তরফে জারি করা বিবৃতি বলা হয়, এক বছরের জন্য নিজের বেতনের ৩০ শতাংশ নেবেন না রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে খরচের জন্য নিজের সফর ও নানা অনুষ্ঠানের খরচও কমিয়ে দেন তিনি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: