Entertainment

রাস্তার সারমেয়দের জন্য অন্যার ত্রাণ তহবিলে অভিষেক বচ্চন দিলেন ১ লক্ষ টাকা

ছবি এঁকে বিক্রি করছে ফারহা খানের মেয়ে অন্যা, গড়ে তুলছে ত্রাণ তহবিল

@ দেবশ্রী : করোনা মোকাবিলায় তার সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। তার জেরে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ তো বটেই। তবে সমস্যায় পড়েছে রাস্তার সারমেয়রা। তাদের কথা কেউ ভাবে না। আর এই লকডাউনে তারা পাচ্ছে না খাবার। কারন সকলে তো গৃহবন্দী। কিন্তু পথ কুকুরদের জন্য খাবারের ব্যবস্থা করতে এক অভিনব উদ্যোগ নিয়েছে ফারহা খানের মেয়ে অন্যা। নিজের আঁকা ছবি বিক্রি করে সে গড়েছে একটি ত্রাণ তহবিল। সেখানে যে টাকা জমা পড়বে তা থেকেই পথকুকুরদের খাওয়ার বন্দোবস্ত করা হবে। আর এবার সেই ত্রাণ তহবিলে ১ লক্ষ টাকা অর্থ সাহায্য করলেন অভিষেক বচ্চন।

এই দুঃসময়ে অসহায়, সম্বলহীন মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। কিন্তু ওই অবলা প্রাণীগুলোও তো অসহায়। আমরা মানুষরা না হয় নিজেদের খাদ্যসংস্থানের জোগাড়টুকু করে রাখতে পারছি, কিন্তু ওদের যে সেই সুযোগ টুকুও নেই ! অভুক্ত থেকে খিদের জ্বালায় রাস্তার এদিক-ওদিক ঘুরঘুর করছে। তাই ওদের কথা মাথায় রেখেই এগিয়ে এল খ্যাতনামা পরিচালক-ডান্স কোরিওগ্রাফার ফারহা খানের ১১ বছরের মেয়ে অন্যা। ফারহা কন্যা নিজে হাতে পোষ্যদের ছবি আঁকছেন এবং তা বিক্রি করে পথ কুকুরদের জন্য রীতিমতো ত্রাণ তহবিল গড়েছে। ছবি বিক্রি করে সেই সঞ্চিত টাকা দিয়েই এবার সে অসহায় পথ কুকুরদের খাওয়াবে। অনেক সেলিব্রিটিই সেই ত্রাণ তহবিলে দান করেছেন। কিন্তু এ ক্ষেত্রে অভিষেক বচ্চন সবাইকে ছাপিয়ে গিয়েছেন। তিনি সেই ত্রাণ তহবিলে সাহায্য করেছেন ১ লক্ষ টাকা।

কেন? কারণ অন্যা সম্প্রতি যে স্কেচটি এঁকেছেন সেটি বচ্চনদের প্রয়াত পোষা কুকুর শানুকের। ২০১৩ সালে সে মারা যায়। ফারাহ খান লিখেছেন, ‘এই স্কেচের জন্য কে ১ লক্ষ টাকা দেয়? একমাত্র অভিষেক বচ্চন…।’ অন্যার ত্রাণ তহবিলে টাকা দেওয়ার জন্য অভিষেককে ধন্যবাদও জানিয়েছেন ফারাহ।

কিছুদিন আগে ফারাহ খান একটি ভিডিও শেয়ার করেছিলেন। যেখানে তাঁর মেয়ে অন্যাকে দেখা গিয়েছিল, মন দিয়ে বাড়ির পোষ্যটির ছবি আঁকতে। ফারহা জানিয়েছিলেন, ছবি এঁকে ইতিমধ্যেই ৭০ হাজার টাকা সংগ্রহ করে ফেলেছে ছোট্ট অন্যা। প্রতিটি ছবি ১ হাজার টাকায় বিক্রি করছে এই খুদে। যাঁরা অন্যার ছবি কিনছেন তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন বলিউড পরিচালিকা। ফারাহর এই পোস্টটির নিচে ছোট্ট অন্যার প্রশংসা করেছেন অনেকেই। এমনকী, খুদের এই মানবিক প্রয়াস তাক লাগিয়ে দিয়েছে টেনিস তারকা সানিয়া মির্জা, জোয়া আখতার, সমিতা শেট্টি থেকে তাহিরা কাশ্যপের মতো-তারকাদেরও। তবে শুধু যে প্রশংসা করেছেন সকলে তাও কিন্তু নয়! ছোট্ট অন্যার পেইন্টিংয়ের খদ্দেরও হয়েছেন অনেকে। তবে ছোট্ট শিল্পীর সবচেয়ে বড় ক্রেতা এখন অভিষেক বচ্চন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: