Industry & Tread

রিলায়েন্সে এবার বড় বিনিয়োগ কেকেআর-এর

তৈরী হতে চলেছে এক বড় ডিজিটাল সোসাইটি

@ দেবশ্রী : একের পর এক বিনিয়োগ হয়েই চলেছে। সারা দেশ যখন অর্থনৈতিকভাবে বিপর্যস্ত তখন কোম্পানির ঋণ মুকুব করার পিছনে সর্বস্বভাবে লেগে পড়েছেন মুকেশ আম্বানি। প্রথমে, ফেসবুক, সিলভার লেক পার্টনার্স, ভিসা ইক্যুইটি পার্টনার্স, তারপর জেনারেল আটলান্টিক আর এবার KKR। এই লকডাউনের মাঝেও জিও-তে বিপুল পরিমাণ বিনিয়োগের জন্য একের পর এক এগিয়ে আসছে এই সব সংস্থা। সেই তালিকায় সাম্প্রতিকতম নাম এবার KKR। জিও প্ল্যাটফর্মের ২.৩২% ইকুয়িটি স্টেক নিয়ে নিল কেকেআর। এটা এশিয়া মার্কেটে তাদের বৃহত্তম বিনিয়োগ।

ভারতে ডিজিটাল সোসাইটি বানানোর ক্ষেত্রে এই সমস্ত পৃথিবীর বড় বড় কোম্পানির বিনিয়োগ একটি বড় ভূমিকা নিতে চলেছে। ডিজিটাল ইন্ডিয়ার ইকো সিস্টেম গড়ে তুলবে এই সমস্ত মার্কেট জায়ন্টরা। নেক্সট জেনরেশন সফটওয়্যার প্রডাক্ট ও প্ল্যাটফর্ম বানানোর ক্ষেত্রে জিও-কে আরও বড় মঞ্চে পৌঁছে দিচ্ছে এই বিনিয়োগ।

বিভিন্ন আলাদা মার্কেটের বড় বড় খেলোয়াড়রা জিও-র সঙ্গে দীর্ঘ সময়ের জন্য গাঁটছড়া বাঁধছে কারণ এই এই প্ল্যাটফর্মে বিভিন্ন আলাদা প্রযুক্তির মেলবন্ধন একই ছাদের তলায় হচ্ছে। সারা পৃথিবীতে এই ধরণের সুযোগ আর কোথাও নেই। এটা গুণগত মান তুলে ধরার ক্ষেত্রে একটি বড় প্রমাণ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: