West Bengal

রেশন দুর্নীতি বন্ধ করতে আরও কঠোর রাজ্য সরকার

যেখানেই দুর্নীতি নিয়ে আবারও কটাক্ষ রাজ্যপালের, জবাবে খাদ্যমন্ত্রী

@ দেবশ্রী : বারবার উঠেছে রেশন দুর্নীতির অভিযোগ। তাই রেশন দুর্নীতি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। সূত্রের খবর, রেশনে কালোবাজারি করা বা সামগ্রী কম দেওয়ার অভিযোগে ১০ জন রেশন ডিলারকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া খাদ্য দফতর এখনও পর্যন্ত ৬৪ জনকে সাসপেন্ড করেছে। এবং শো-কজ করা হয়েছে ৩৫৯ জনকে। জরিমানা করা হয়েছে ২৫ জন রেশন ডিলারকে। এদের মধ্যে সবচেয়ে বেশি শো-কজের ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগণায়।

এরপর দক্ষিণ ২৪ পরগণা, নদীয়া ও মুশিদাবাদে। সবচেয়ে বেশি সাসপেন্ড হয়েছে পশ্চিম মেদিনীপুর ও নদীয়া জেলায়। আর জরিমানা বেশি হয়েছে আলিপুরদুয়ারে। অন্যদিকে বুধবার সকালে রেশনের কালোবাজারি ও ডাল নিয়ে ট্যুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার পরিপ্রেক্ষিতে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক অভিযোগ করে বলেন, “এক অদ্ভুত প্রক্রিয়া শুরু করে দিয়েছেন রাজ্যপাল। উনি প্রতিদিন একটা নতুন নাটকীয় পরিস্থিতি তৈরি করে চলেছেন।”

ইতিমধ্যে রেশন দুর্নীতি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। বেশ কয়েকটি রেশনে দোকানের লাইসেন্স বাতিল হয়েছে বলেও খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে। সূত্রের দাবি, যেখানে যেখানে রেশন ডিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে সেই সব জায়গায় আপাতত চাল-ডাল বিলির ব্যবস্থা সরাসরি খাদ্য দফতরের অফিসাররা সামলাবেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: