Sports Opinion

রয়েছে আর্থিক সঙ্কট, তাহলে কী কর্মী ছাঁটাইয়ের পথে বিসিসিআই ?

আইপিএলের উপর নির্ভর করছে এখন অনেক কিছুই, স্পনসরের তরফ থেকেও এবারে টাকা কম

দেবশ্রী কয়াল : করোনার জেরে প্রত্যেকটি ক্ষেত্রে কম বেশি পড়েছে প্রভাব। আর তার থেকে বাদ যায়নি ভারতীয় ক্রিকেটও। করোনার জেরে আর্থিক ক্ষেত্রে পড়েছে প্রকোপ। মুশকিলের মধ্যে পড়েছে বিসিসিআই। এছাড়া শেষ মুহূর্তে আইপিএলের টাইটেল স্পনসর সরে যাওয়ায় দেখা যায় সমস্যার। অবশ্য পরে নতুন স্পনসর আসার পরেও বেশ কিছু আর্থিক অসুবিধা রয়ে যায় বিসিসিআইয়ের। এই বছর অনেক বাঁধা বিপত্তি অতিক্রান্ত করেই বিসিসিআই আয়োজন করেছে আইপিএল খেলার।

সূত্রের খবর, এই বছর আইপিএল খেলা না হলে চার হাজার কোটি টাকার ক্ষতি হত। বহু মানুষের রোজগার জড়িয়ে রয়েছে এই আইপিএলের সঙ্গে। তাঁরাও সমস্যায় পড়ে যেতেন। তাই বাধ্য হয়েই এই বছর আইপিএল খেলা হবে বিদেশের মাটিতে।তবে এরমধ্যে ও বিসিসিআই কর্মীরা রয়েছে চিন্তায়। কারণ এবার বোর্ডও নাকি কর্মীদের বেতন হ্রাস ও ছাঁটাই করতে পারে। আর সেই নিয়েই এবার আশঙ্কার বিষয়।

এই মুহূর্তেই অনেক কিছুই কিন্তু নির্ভর করছে আইপিএলের সাফল্যের উপর। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ইতিমধ্যে তাঁদের কর্মী ছাঁটাই এর কাজ শুরু করে দিয়েছে। কিছু কর্মীর বেতন কমানো হয়েছে। তবে বিসিসিআই এখনও সেই পথে না হাটলেও এবার তার সম্ভাবনা একটা থেকেই যাচ্ছে। আইপিএলের স্পনসরদের থেকে এবার এমনিতেই ২০০ কোটি টাকা কম আসছে। মাঠে উপস্থিত থাকবেন না দর্শক। ফলে স্বাভাবিকভাবেই আয় অনেকটাই কমবে যা অবশ্যই মাথা ব্যথার কারন। তাই কর্মীদের বেতন হ্রাস এবং কর্মী ছাঁটাইয়ের আশঙ্কাটা জাগছে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: