Nation

লকডাউনের মাঝেও বাড়ানো হবে স্পেশাল ট্রেনের সংখ্যা

কয়েক দিন পর থেকেই চালু হবে ওয়েটিং লিস্ট, বাড়বে ট্রেন সংখ্যা

@ দেবশ্রী : করোনার সংক্রমণ রুখতে চলছে তৃতীয় দফার লকডাউন। ইতিমধ্যেই প্রস্তুতি চলছে চতুর্থ দফার লকডাউন নিয়ে। আর এমন পরিস্থিতিতে, রেল ও বিমান পথে যোগাযোগ ঘিরে রীতিমতো উদ্বেগে মানুষ। গত ১২ মে থেকে চালু হয়েছে রেল পরিষেবা। এবার খবর আসছে আসন্ন লকডাউন দেশ জুড়ে থাকলেও, তারইমধ্যে রেল যোগাযোগ আরও পোক্ত করতে চলেছে কেন্দ্র।

সূত্রের খবর দেশজুড়ে আরও বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে মন্ত্রক। মেল ও এক্সপ্রেস সহ আরো বেশ কয়েকটি ট্রেন ভারতে চালানো হবে বলে বেশ কিছু উদ্যোগ নেওয়া শুরু হয়েছে ইতিমধ্যে।

রেল সূত্রের খবর আগামী ২২ মে থেকে ওয়েটিং লিস্ট চালু করছে রেল। ১০০ টি এসি থ্রি টিয়া, ৫০ টি এসি টু টিয়ার ২০০ টি স্লিপার ক্লাস, ১০০ টি চেয়ার কেস, ১০ টি ফার্স্ট এসি কামরার তালিকা নিয়ে ওয়েটিং লিস্ট গুলি আসতে চলেছে বলে খবর।

জানা যাচ্ছে, ক্রমশ ধীরে ধীরে লকডাউনের রেশ কাটিয়ে ডানা মেলতে শুরু করবে ভারতীয় রেল। কেবলমাত্র এসি ট্রেনই নয়, এবার থেকে দুই ধরনের ট্রেন একসঙ্গে চালিয়ে উদ্যোগ নিতে চলেছে রেল মন্ত্রক, বলে খবর।

এতদিন পর্যন্ত কেবল, দেশের বড়শহরগুলিতে রেল যোগাযোগ ছিল। তবে এবার শোনা যাচ্ছে যে দেশের ছোট শহরগুলিতেও রেল যোগাযোগ শুরু হবে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: