Nation

লকডাউনে মদ সরবরাহের পরিকল্পনায় জম্যাটো

সুরাপ্রেমীরা দোকানে জমাচ্ছে ভিড়, তা দেখেই জাগছে নয়া পরিকল্পনা।

@ দেবশ্রী : চলছে লকডাউনের তৃতীয় পর্যায়। তবে এরই মধ্যে কিছু ক্ষেত্রে দেওয়া হয়েছে শিথিলতা। একাধিক রাজ্যে খুলেছে মদের দোকান। আর তার সামনে লাইন দিয়েছে কাতারে কাতারে মানুষ। যেখানে মানা হচ্ছে না সোশ্যাল ডিস্ট্যানসিং। তবে এরই মধ্যে সুরাপ্রেমীদের জন্য নতুন পদক্ষেপ নিতে চলেছে জম্যাটো অ্যাপ। রয়টার্সের পক্ষ থেকে জানা যাচ্ছে, অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জম্যাটো এবার মদ সরবরাহের লক্ষ্যে কাজ করছে।

করোনার জেরে নানান রেস্তরাঁ ও খাবারের দোকান বন্ধ হয়ে যাওয়ায় জোমাটো ইতিমধ্যেই তাঁদের ডেলিভারি প্রোডাক্ট বদলে ফেলেছে। মুদি সামগ্রী অর্ডার করা যাচ্ছে এখন জোমাটো থেকে।

গত ২৫ শে মার্চ থেকে দেশব্যাপী লকডাউন চালু হয়ে যায়। ওই সময় থেকেই বন্ধ হয়ে গিয়েছিল মদের দোকানও। এরপর লকডাউন এর তৃতীয় পর্যায়তে এই সপ্তাহে পুনরায় মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। দোকান খুলতেই একাধিক রাজ্যে দেখা গিয়েছে অচেনা এক ছবি। শত শত মানুষ কিছু শহরে কয়েকটি আউটলেটের বাইরে ভিড় জমান। সামাজিক দূরত্ব শিকেয় ওঠে। ভিড় হঠাতে হস্তক্ষেপ করতে হয় পুলিশকেও।

বিপুল জনতার ভিড় ঠেকাতে দিল্লি সরকার খুচরো মদের দামে ৭০ শতাংশ স্পেশাল করোনা ফি বসায়। মুম্বইতে আবার মদের দোকান খোলার দু’দিনের মধ্যেই তা বন্ধ করে দেওয়া হয়।

দেশে বর্তমানে মদ সরবরাহের জন্য বর্তমানে কোনও আইনী অনুমতি নেই। তবে ইন্টারন্যাশনাল স্পিরিটস অ্যান্ড ওয়াইনস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া জোমাটো ও অন্য কোম্পানিদের সঙ্গে মিলে একযোগে এ ব্যাপারে সরকারকে রাজি করাতে তোড়জোড় শুরু করেছে বলে জানা যাচ্ছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: