West Bengal

লকডাউন ভঙ্গ করে রাস্তায় বের হওয়ায় গ্রেফতার প্রায় ৮০০

অনেকেই মানছেন না লকডাউনের নিয়ম, আইনি পদক্ষেপ নিতে বাধ্য পুলিশ কর্তৃপক্ষ

দেবশ্রী কয়াল : অত্যন্ত দ্রুত হরে রাজ্যে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। তাই তার উপর লাগাম টানতে সকল রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্য সরকার। আর তাই সাপ্তাহিক লকডাউন চালু করেছে রাজ্যে। গতকাল ছিল এই মাসের চতুর্থ লকডাউন। আর লকডাউন যাতে সফল করা যায় সেই জন্যেই সকাল থেকে কলকাতার বিভিন্ন রাস্তায় কড়া নজরদারি ছিল কলকাতা পুলিশের। কিন্তু অনেক মানুষই বিনা প্রয়োজনে বেরিয়েছিল বাড়ি থেকে। মানেনি লকডাউনের নিয়মকে। আর এই লকডাউন অমান্যের জন্য কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হল প্রায় ৮০০ জন।

লকডাউন অমান্য করে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে প্রায় ৪৫০ জনের বিরুদ্ধে। গতকাল লকডাউন অমান্য করায় রাত ৮ টা পর্যন্ত কলকাতা পুলিশ ১,২৩১ জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে। এদের মধ্যে লকডাউন অমান্য করায় এখনও পর্যন্ত ৭৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউন শুরুর আগে মানুষকে বারবার সতর্ক করার পরেও বেরিয়েছিল তারা বাড়ি থেকে।

এছাড়াও বিনা মাস্কে বের হওয়ার জন্য ৪১৮ জন ও যত্রতত্র থুতু ফেলার জন্য ৩০ জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও ২২ টি গাড়ি বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিশ। লকডাউন অমান্য করায় বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। সুতরাং দেখাই যাচ্ছে সরকারকে মানুষকে সচেতন করতে চাইলেও অনেকেই সামান্য প্রয়োজনে বেরিয়ে পড়ছেন বাড়ি থেকে। মানছেন না লকডাউনের নিয়ম।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: