Economy Finance

লাগাতার দুদিন বাড়ল পেট্রোলের দাম, পকেটে সাধারনের টান

বাড়ছে দুশ্চিন্তা, আরও যদি বাড়ে দাম

দেবশ্রী কয়াল : আবারও মাথায় হাত। বেড়ে চলা পেট্রোলের দাম কিন্তু কপালের ভাঁজ বাড়াচ্ছে। তবে মাস বৃদ্ধি হয়নি পেট্রোলের দাম। তবে এই রবিবার থেকেই শুরু হয়ে যায় পেট্রোলের মূল্য বৃদ্ধি। লাগাতার এই নিয়ে তৃতীয় দিন দাম বৃদ্ধি হল পেট্রলের। যদিও ডিজেল এর মূল্য আগে থেকেই ভোগাচ্ছিল। এবার সাধারণ মানুষের পকেটের ভোগান্তিতে ফের সঙ্গত দিতে শুরু করল পেট্রোল। লকডাউনের বাজারে বাড়ল নতুন করে চিন্তা।

মঙ্গলবার ফের পেট্রোলের দাম বাড়াল সরকারি তেল সংস্থাগুলি। ২৯ জুনের পর রবিবার ফের বাড়ানো হয়েছে পেট্রোলের দাম। মঙ্গলবার তেল সংস্থাগুলি পেট্রোলের দাম ১৭ পয়সা প্রতি লিটারে বাড়িয়েছে। তবে ডিজেলের দামে কোনও রকম পরিবর্তন হয়নি। সাধারণত প্রতিদিন সকাল ৬টায় সরকারি তেল সংস্থাগুলির তরফে তেলের নতুন দাম জারি করা হয়।

মঙ্গলবারে পেট্রোলের দাম দেখে নিন পেট্রোল ও ডিজেলের দাম দিল্লি- পেট্রোল ৮০.৯০ টাকা, ডিজেল ৭৩.৫৬ টাকা। মুম্বই- পেট্রোল ৮৭.৫৮ টাকা, ডিজেল ৮০.১১ টাকা। কলকাতা- পেট্রোল ৮২.৪৩ টাকা, ডিজেল ৭৭.০৬ টাকা। চেন্নাই- পেট্রোল ৮৩.৯৯ টাকা, ডিজেল ৭৮.৮৬ টাকা। নয়ডা- পেট্রোল ৮১.৪৫ টাকা, ডিজেল ৭৩.৮৭ টাকা। গুরুগ্রাম- পেট্রোল ৭৯.০৮ টাকা, ডিজেল ৭৪.০৩ টাকা। লখনউ- পেট্রোল ৮১.৩৫ টাকা, ডিজেল ৭৩.৭৭ টাকা। পটনা- পেট্রোল ৮৩.৬০ টাকা, ডিজেল ৭৮.৭২ টাকা। জয়পুর- পেট্রোল ৮৮.০৩ টাকা, ডিজেল ৮২.৬২ টাকা।

প্রসঙ্গত, দিন দশেক আগে বিশ্ব বাজারে অশোধিত তেলের দর বাড়তেই ভারতেও সেই আশঙ্কা তৈরি হচ্ছিল। আর সেই আশঙ্কাকে সত্যি করে স্বাধীনতা দিবসের পর থেকেই ফের বাড়ছে পেট্রোলের দাম। রবি ও সোমবার, দু’দিনে কলকাতায় ইন্ডিয়ান অয়েলের পাম্পে লিটারে পেট্রলের দর বেড়েছে ২৫ পয়সা। তবে এইভাবেই যদি দাম বাড়তে থাকে তাহলে কী হবে সেই নিয়েই রয়েছে আশঙ্কা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: