West Bengal

সাধারণের পাশে দশ হাতে দাঁড়ালো বাম মহিলা কর্মীরা

গতকাল ১২৪ নং ওয়ার্ডের বামপন্থী মহিলা কর্মীরা একজোটে সামিল হয়েছিলেন ত্রাণ কার্যে

পল্লবী : করোনা আবহে যখন সারা বিশ্ব সামিল হয়েছে এক মহা সঙ্কটে তখন থেমে থাকেনি কেউই। সকলে এগিয়ে এসেছেন সকলের জন্য। দেশের কেন্দ্র সরকার থেকে রাজ্য সরকার সকলেই যথা সাধ্য চেষ্টা করে চলেছেন ভারতমাতার সন্তানদের রক্ষা করতে। তাদের সাথে সমান তালে তাল মিলিয়ে জনগণের পাশে দাঁড়াচ্ছে বামফ্রন্টও। ১২৪ নং. ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর কেষ্ট সরকার একটি সাক্ষাৎকারে আমাদের জানিয়েছিলেন,”এখন সময় এসেছে রাজনীতির ঊর্ধ্যে উঠে সাধারণের পাশে দাঁড়ানোর”।আর এবার সাধারণের পাশে বামেদের মহিলা কর্মীবৃন্দ।

গতকাল অর্থাৎ ৮ই মে, সকাল ১০ টায় তারা তাদের দলীয় পতাকা উত্তোলনের সাথে সাথে শুরু করে কর্ম প্রয়াস। যেমনভাবে মা দূর্গা তার দশ হাত ভোরে সন্তানদের কাছে তুলে দায় নানান সামগ্রী। তেমনই সকল মহিলা কর্মীরা মিলে ৯০ জন মানুষের হাতে কাল তুলে দিয়েছিলেন নানান পণ্য। সেখানে ছিল ২ কিলো চাল, ১ কিলো আলু, ৫০০ গ্রাম পেঁয়াজ, ২৫০ গ্রাম চিনি, ২৫০ গ্রাম সুজি, ২০০ গ্রাম মুড়ি, ১০ টাকার বিস্কুট, সাবান। সাধারণ মানুষ জানিয়েছেন যে, সেগুলির গুণমানও ছিল ভালো। এই দুঃসময় সেই প্রত্যেকটি জিনিস তাদের কাজে আসবে।

এর আগেও তারা এইভাবে মানুষের হাতে নানান সামগ্রী তুলে দিয়েছেন। শুধু এই ওয়ার্ডে নয়, রাজ্যের বিভিন্ন জায়গার বামকর্মীরাই এগিয়ে এসেছেন এই পরিস্থিতির মোকাবিলা করতে। গতকালের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি তথা কলকাতা জেলা কমিটির সভাপতি সমিতা হরচৌধুরী। এর পরেও তারা সকল মানুষের পাশে তাদের সাধ্য মতো থাকবেন সর্বদা এমনটাই আশ্বাস দিয়েছেন।

এই কর্মযজ্ঞ থেকে স্পষ্টতই প্রমান হয় যে, টানা ৩৫ বছরের রেষ আজ অব্যাহত।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: